১১:৩৪ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / সিলেট সুপার স্টার্সের শেষ চারে খেলার আশা বাঁচিয়ে রাখলেন পাকিস্তানের শহিদ আফ্রিদি

সিলেট সুপার স্টার্সের শেষ চারে খেলার আশা বাঁচিয়ে রাখলেন পাকিস্তানের শহিদ আফ্রিদি

afridi  09.12.15স্পোর্টস ডেস্ক, ০৯ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ম্যাচের শেষ ওভারের চতুর্থ ও পঞ্চম বলে দু’ছক্কা হাকিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) সিলেট সুপার স্টার্সের শেষ চারে খেলার আশা বাঁচিয়ে রাখলেন পাকিস্তানের শহিদ আফ্রিদি। টুর্নামেন্টের ২৭তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ৬ উইকেটে হারায় সিলেট। এই জয়ে ৯ খেলা শেষে ৬ পয়েন্ট সংগ্রহ করলো সিলেট। আর ৯ খেলায় ৮ পয়েন্ট ঢাকার।

শেষ চারে খেলতে হলে লীগ পর্বে নিজেদের শেষ ম্যাচে বড় ব্যবধানেই জিততে হবে সিলেটকে। সেই সাথে লীগ পর্বে শেষ ম্যাচে ঢাকার হার কামনা করতে হবে সিলেটকে। আর যদি ঢাকা জিতে যায়, তখন চতুর্থ ও শেষ দল হিসেবে শেষ চারে নাম লেখাবে ঢাকা ডায়নামাইটস। ইতোমধ্যেই প্রথম তিন দল হিসেবে শেষ চারে নাম লিখিয়েছে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও বরিশাল বুলস।

ম্যাচ জয়ের টার্গেটটা যত না বড় ছিলো, তার চেয়ে ম্যাচ নিয়ে চিন্তাটা অনেক বেশি ছিলো সিলেটের। কারন হেরে গেলেই টুর্নামেন্ট থেকে সিলেটের বিদায় পুরোপুরি নিশ্চিত হয়ে যেতো। এমন অবস্থায় দলকে উৎসাহ দেয়ার মত এক সূচনা এনে দেন দুই ওপেনার ইংল্যান্ডের জস কব ও জুনায়েদ সিদ্দিকী। ৫ ওভারে ৩৬ রান এনে দেন তারা। ১৭ বলে ১৫ রান করে কব বিদায় নিলে উদ্বোধনী জুটি ভাঙ্গে।

এরপর দলকে জয়ের পথ দেখান জুনায়েদ ও ইংল্যান্ডের রবি বোপারা। ঢাকার বোলারদের উপর কর্তৃত্ব করে খেলে ৬৩ বলে ৮৬ রান যোগ করেন জুনায়েদ ও বোপারা। দু’জনই তুলে নেন হাফ-সেঞ্চুরি। ৪৪ বলে ৫১ রান করে জুনায়েদ বিদায় নিলেও, ৪০ বলে ৫৫ রান করেন বোপারা। জুনায়েদের ইনিংসে ৩টি ছক্কা ও ১টি চার ছিলো। আর ৪টি করে চার ও ছক্কা হাকিয়েছেন বোপারা।

১২২ থেকে ১৪৯ রানের মধ্যে জুনায়েদ, বোপারা ও পাকিস্তানের সোহেল তানভীর ফিরে গেলে ম্যাচ জয়ের সম্ভাবনা দু’দলের কাছে সমান-সমান হয়ে দাড়ায়। শেষ ওভারে জয়ের জন্য ১০ রান দরকার পড়ে সিলেটের। ফরহাদ রেজার ঐ ওভারের চতুর্থ ও পঞ্চম বলে ফাইন ও ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে দু’টি ছক্কা হাকিয়ে সিলেটের জয় নিশ্চিত করেন পাকিস্তানের শহিদ আফ্রিদি। ৭ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন আফ্রিদি। ১ রান করে অন্যপ্রান্তে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। ঢাকার পক্ষে ফরহাদ ২টি উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন সিলেটের বোপারা।

এর আগে, মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেন সিলেটের অধিনায়ক পাকিস্তানের শহিদ আফ্রিদি। প্রথমে ব্যাট করার সুযোগটা শুরুতে ভালোভাবে কাজে লাগাতে পারেনি ঢাকা। ৫৫ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা।

ব্যাটিং-এ প্রোমশন পাওয়া পাকিস্তানের ইয়াসির শাহ ও ফরহাদ রেজা ইনিংস উদ্বোধন করেন। মাত্র ৮ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন ইয়াসির। এরপর তিন নম্বরে নামা আরেক পাকিস্তানী মোহাম্মদ হাফিজও ফিরেন ৮ রান করে।

তবে ব্যাট হাতে রান তোলায় মনোযোগী ছিলেন ফরহাদ। এক প্রান্ত আগলে বলের সাথে পাল্লা দিয়ে রান তুলেন তিনি। বড় ইনিংস খেলার ইঙ্গিতও দিয়েছিলেন ফরহাদ। কিন্তু ৩১ রানেই থেমে যেতে হয় তাকে। তার ২৮ বলে ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কার মার ছিলো।

এরপর মিডল-অর্ডারে দলের স্কোরে রানের হাওয়া যুগিয়েছেন অধিনায়ক শ্রীলংকার কুমারা সাঙ্গাকারা ও নাসির হোসেন। চতুর্থ উইকেট জুটিতে মারমুখী ব্যাট চালিয়ে দলকে বড় স্কোরের পথ দেখান সাঙ্গাকারা ও নাসির। মাত্র ৪৫ বলে ৬৯ রান দলের স্কোরে জমা করেন তারা।

দলীয় ১২৪ রানে নাসির ফিরে গেলেও, উইকেটে থেকে যান সাঙ্গাকারা। ২টি করে চার ও ছক্কায় ২৩ বলে ৩১ রান করেন নাসির। হাফ-সেঞ্চুরির প্রত্যাশায় ছিলেন সাঙ্গা। কিন্তু ৭টি বাউন্ডারির সহায়তায় ৩৫ বলে ৪৮ রান করে ইনিংসের শেষ ওভারের প্রথম বলে আউট হন সাঙ্গাকারা।

শেষদিকে ঢাকার স্কোরটাকে দেড়শ রানের কোটা অতিক্রম করান জিম্বাবুয়ের ম্যালকম ওয়ালার ও মোসাদ্দেক হোসেন। ওয়ালারের ৬ বলে ১৩ ও মোসাদ্দেকের ৪ বলে ১৩ রানের অনবদ্য দুটি ক্যামিও ইনিংসের সুবাদে ৫ উইকেটে ১৫৭ রান সংগ্রহ পায় ঢাকা। সিলেটের পক্ষে আব্দুর রাজ্জাক ৯ রানে ২ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস : ১৫৭/৫, ২০ ওভার (সাঙ্গাকারা ৪৮, নাসির ৩১, ফরহাদ ৩১, রাজ্জাক ২/৯)।
সিলেট সুপার স্টার্স : ১৬২/৪, ১৯.৫ওভার (বোপার ৫৫, জুনায়েদ ৫১, তানভীর ১৯*, ফরহাদ ২/৪২)।
ফল : সিলেট সুপার স্টার্স ৬ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : রবি বোপারা (সিলেট সুপার স্টার্স)।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

রোহিতের ট্রিপল সেঞ্চুরি : পাঞ্জাবের বিপক্ষে দারুণ মাইল ফলক ছুঁলেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক, ০৫ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পাঞ্জাবের বিপক্ষে দারুণ মাইল ফলক ছুঁলেন মুম্বাই …

নিষিদ্ধ ডেভিড ওয়ার্নার শাস্তির পর প্রথম সবার সামনে আসলেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক, ০৫ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): কেপটাউন টেস্টে বল বিকৃতির ঘটনাকে কেন্দ্র করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents