৬:২৫ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / অপশক্তির বিরুদ্ধে সকলকে সোচ্চার হয়ে এগিয়ে আসতে হবে : সংস্কৃতি মন্ত্রী

অপশক্তির বিরুদ্ধে সকলকে সোচ্চার হয়ে এগিয়ে আসতে হবে : সংস্কৃতি মন্ত্রী

noor  09.12.15ঢাকা, ০৯ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ জাতীয় প্রেসক্লাবের ভিআইপি অডিটোরিয়ামে ‘৩য় আন্তর্জাতিক এ্যানিমেশন কার্টুন উৎসব বাংলাদেশ-২০১৫’এর র‌্যালি, উদ্বোধন ও সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর সাম্প্রদায়িক অপশক্তিকে রুখতে সাংস্কৃতিক কর্মকান্ড আরো জোরদার করার আহবান জানিয়েছেন।

তিনি বলেন, একটি সাম্প্রদায়িক অপশক্তি দেশের সংস্কৃতিকে কুলষিত করতে মুক্তমনা লেখক, বিদেশি নাগরিক, সাংবাদিক হত্যাসহ নানা ধরনের অরাজকতা সৃষ্টি করে বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে।

এসব অপশক্তির ব্যাপারে সকলকে সচেতন হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, এই অপশক্তির বিরুদ্ধে সকলকে সোচ্চার হয়ে এগিয়ে আসতে হবে।

সংস্কৃতি মন্ত্রী বলেন, শিল্প ও সংস্কৃতিকে টিকিয়ে রাখতে বর্তমান সরকার নানাভাবে কাজ করে যাচ্ছে। রাজধানীতে এর ব্যাপক চর্চার পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে বইমেলা,চলচ্চিত্র প্রদর্শনীসহ নানা সাংস্কৃতিক কার্যক্রম গ্রহণ ,বাস্তবায়ন ও সম্প্রসারণ করছে।

দেশের শিল্পউদ্যোক্তাদের অ্যানিমেশন শিল্পের বিকাশে এগিয়ে আসার আহবান জানিয়ে সংস্কৃতি মন্ত্রী বলেন, অনেক প্রতিবন্ধকতা থাকা সত্বেও অ্যানিমেশন শিল্প মাধ্যম টিকে থাকার সংগ্রাম করে চলছে। ব্যয়বহুল এ মাধ্যমটি টিকিয়ে রাখতে উদ্যোক্তা, বিনিয়োগ, বিনিয়োগকারী পাওয়া কঠিন।

দেশে এ্যানিমেশন খুব একটা সমাদৃত মাধ্যম নয়, তবুও অনেকে ব্যক্তিগত উদ্যোগে এ মাধ্যমকে টিকিয়ে রাখার কাজে সম্পৃক্ত আছে উল্লেখ করে তিনি নিজেদের উদ্যোগে এ্যানিমেশন শিল্পকে রক্ষা করতে উদ্যোগী হওয়ার কথাও উল্লেখ করেন।

মন্ত্রী বলেন, মানবিকতা, সামাজিক দায়বদ্ধতা, সহানুভুতির মত দুর্লভ বিষয়গুলোকে উপজীব্য করে এ্যানিমেশন ফিল্ম তৈরি হচ্ছে।

সংবাদ সম্মেলনশেষে এক বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর। এসময় কার্টুনিষ্ট আহসান হাবিব, ইফাদ মাল্টি ফুড প্রডাক্টস লিমিটেডের এমডি তানভির আহমেদ, সিসিবি’র উপদেষ্টা ও উৎসব সভাপতি সাঈদ মিল্কি এবং সিসিবি’র নির্বাহী পরিচালক সায়মা আক্তার রিনিসহ অনেকে উপস্থিত ছিলেন।

উৎসবের ট্রাক র‌্যালি ঢাকার বিভিন্ন এলাকাগুলোতে আজ থেকে ১১ ডিসেম্বও পর্যন্ত চলবে ।এ ট্রাক র‌্যালিতে জনপ্রিয় এ্যানিমেশন কার্টুন চরিত্র মিনা, রাজু, মিঠু ও এগি থাকবে।

‘শিশুরা সাজাবে নতুন পৃথিবী’এই শ্লোগানকে নিয়ে চিলড্রেন কমিউনিকেশন বাংলাদেশ (সিসিবি)’র আয়োজনে ও ইফাদ গ্রুপের সহযোগিতায় ১৩ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এ উৎসব। এই উৎসবে ঢাকার একটি ভ্যানুতে বাংলাদেশ সহ ১০ টি দেশের ১৭ টি শিশুতোষ এ্যানিমেশন কার্টুন প্রদর্শিত হবে।এ উৎসব শিশুদের জন্য উন্মুক্ত থাকবে।

আগামী ১৩ থেকে ১৫ ডিসেম্বর প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত রাজধানীর কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents