৭:০৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৮ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আউটসোর্সিংয়ে আগামী ৩ বছরে ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান ব্যবস্থা করা হবে : পলক

আউটসোর্সিংয়ে আগামী ৩ বছরে ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান ব্যবস্থা করা হবে : পলক

Polok2   08.12.15ঢাকা, ০৮ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত ‘ফ্রিল্যান্সার মিট-২০১৫’ এ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আউটসোর্সিংয়ের মাধ্যমে তরুণদের কর্মসংস্থান তৈরি করে এবং এ খাত থেকে আয় বাড়াতে ফ্রিল্যান্সারদের সহজ শর্তে ঋণ ও কম খরচে ইন্টারনেট সেবার ব্যবস্থাসহ একগুচ্ছ প্রণোদনামূলক কার্যক্রম শুরু করতে যাচ্ছে সরকার।

আউটসোর্সিংয়ে আগামী তিন বছরে ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান ব্যবস্থা করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, উদ্যোক্তাদের জন্য, বিশেষ করে এক্সেসরিজ কেনাসহ অন্যান্য ক্ষেত্রে তাদের সহজ শর্তে ঋণ দেওয়ার পরিকল্পনা আমাদের আছে।

‘শুধু ফ্রিল্যান্সারদের জন্য একটি বিশেষ প্যাকেজ আমরা নিয়ে আসছি, যার আওতায় প্রত্যেক নিবন্ধিত ফ্রিল্যান্সারকে একটি কার্ড দেওয়া হবে। এই প্যাকেজের আওতায় প্রত্যেক ফ্রিল্যান্সার হাইস্পিড ইন্টারনেট সেবা লো কস্টে ভোগ করতে পারবেন।’

এবারই প্রথম ‘ফ্রিল্যান্সার মিট’ আয়োজন করেছে ড্যাফোডিল ইউনিভার্সিটি। এবারের আয়োজনে তিনটি ক্যাটাগরিতে ১৫ জন ফ্রিল্যান্সারকে পুরস্কার দেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী পলক বলেন, বর্তমানে দেশে নিবন্ধিত ফ্রিল্যান্সারের সংখ্যা প্রায় পাঁচ লাখ এবং এই খাত থেকে প্রতিবছর ৩০০ মিলিয়ন ডলার আয় করছে বাংলাদেশ।

আগামী ২০১৮ সালের মধ্যে এই খাত থেকে এক বিলিয়ন এবং ২০২১ সালের মধ্যে তিন বিলিয়ন ডলার আয় হবে। এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য এরই মধ্যে আমরা কিছু প্রকল্প নিয়েছি এবং শিগগিরই আরও কিছু প্রকল্প নেওয়া হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস অ্যালায়েন্সের প্রেসিডেন্ট সান্তিয়াগো গুতিয়েরেজ, অ্যাকসেঞ্চার জাপাননের সাবেক প্রেসিডেন্ট ক্লাউডো উনো, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) এর সভাপতি শামিম আহসান, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents