৯:৫৬ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক নতুন করে মূল্যায়ন করা হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক নতুন করে মূল্যায়ন করা হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী

mahmud ali   06.12.15ঢাকা, ০৬ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রবিবার বিকালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বলেছেন, সম্প্রতি দুই যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড কার্যকর করার পর পাকিস্তান যে ধরনের আচরণ করেছে এরপর দেশটির সঙ্গে বাংলাদেশের সম্পর্ক নতুন করে মূল্যায়ন করা হচ্ছে। ১৯৭১ সালে গণহত্যাসহ মনবতাবিরোধী অপরাধের দায় সম্প্রতি পাক সরকারের অস্বীকার করাকে হাস্যকর হিসাবে অবহিত করেন মন্ত্রী।

তিনি বলেন, একাত্তরের পর পাকিস্তানের বিভিন্ন রিপোর্টসহ সেদেশের সাবেক সেনা কর্মকর্তারাসহ পাকিস্তানের মানবাধিকার কর্মীরাও নানা সময়ে পাকিস্তানের বর্বরতার কথা স্বীকার করেছে প্রকাশ্যে।এখন কী এমন হলো যে পাকিস্তানকে তা অস্বীকার করতে হবে। বিষয়টি নিয়ে বাংলাদেশ সরকার ভাবছে।

সম্প্রতি সালাউদ্দিন কাদের চৌধুরী এবং আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকরের পর এর তীব্র প্রতিবাদ জানায় পাকিস্তান। এ ব্যাপারে পাকিস্তানের সংসদেও নিন্দা প্রস্তাব উত্থাপন করা হয়। পরে ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনারকে ডেকে এর তীব্র প্রতিবাদ জানায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। পরে ইসলামাবাদে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনারকেও তলব করে পাকিস্তান। এমনকি একাত্তর সালে পাকিস্তানি বাহিনী কোনো নৃশংসতা করেনি বলেও দাবি করে দেশটি। এই প্রেক্ষাপটে বিভিন্ন পর্যায় থেকে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার দাবি উঠে। এসব দাবির পরিপ্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রী এই কথা বললেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents