১০:২৬ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পৌর নির্বাচন নিরপেক্ষভাবে শেষ করতে পারলে সংকট উত্তরণে সরকার একধাপ এগুবে : রিপন

পৌর নির্বাচন নিরপেক্ষভাবে শেষ করতে পারলে সংকট উত্তরণে সরকার একধাপ এগুবে : রিপন

ripon  05.12.15ঢাকা, ০৫ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার বিকালে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, পৌর নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে শেষ করতে পারলে দেশের চলমান সংকট থেকে উত্তরণে সরকার এক ধাপ এগুতে পারবে বলে মনে করে বিএনপি।
রিপন বলেন, ‘আইএস (ইসলামিক স্টেট) নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রকে জড়িয়ে সরকারের মন্ত্রীরা যে সব বক্তব্য দিচ্ছেন তাতে পররাষ্ট্রনীতিতে প্রভাব পড়বে।’ দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ক্ষতি হয় এমন বক্তব্য থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন রিপন।

তিনি আরও বলেন, ‘আইএস ও জঙ্গিবাদের কথা বলে দোষারোপের রাজনীতি করে আওয়ামী লীগই ক্ষতিগ্রস্ত হবে। ২০১৪ সালের ৫ জানুয়ারি একতরফা নির্বাচন করে তারা দুর্বল হয়েছে। দোষারোপের রাজনীতি করে তারা আরও দুর্বল হয়ে পড়বে।’

‘সংকট উত্তরণে কোনো রাষ্ট্র বা দেশকে দোষারোপ না করার’ আহ্বান জানিয়ে বিএনপির মুখপাত্র বলেন, ‘বিএনপিকে কোণঠাসা করতে এ ধরনের বক্তব্য দেওয়া থেকে বিরত থাকার জন্য আহ্বান জানাচ্ছি। কারণ বিএনপির কখনও ক্যুর মাধ্যমে ক্ষমতায় আসেনি। জনগণের ভোটের মাধ্যমে বারবার রাষ্ট্র ক্ষমতায় এসেছে।’ যেকোনো সহিংসতার বিরুদ্ধে সবাই এক হয়ে কাজ করার কথাও বলেন রিপন।

তিনি বলেন, ‘আইএস কিভাবে কারা তৈরি করেছে সেই বিতর্কে যাবো না। ১২ ডিসেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিষয়ক বিশেষ সহকারী নিশা দিশাই বিসওয়াল বাংলাদেশ সফরে আসছেন। বাংলাদেশের পররাষ্ট্রনীতিতে প্রভাব পড়বে, বন্ধুত্বের ক্ষতি হবে- এমন বক্তব্য দেওয়া ঠিক নয়। কারণ এখনও আমরা আমেরিকার কাছ থেকে জিএসপি সুবিধা পায়নি।’ ‘ব্লেইম গেইম’ না করে মূল সংকটের দিকে নজর দেয়ারও আহ্বান জানান তিনি।

সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন জসিম প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents