৬:১১ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৩ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / এবার অস্ত্রোপচার করে পুরুষকে নারী বানানো হলো

এবার অস্ত্রোপচার করে পুরুষকে নারী বানানো হলো

man form woman 05.12.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৫ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): কিডনি, যকৃত, হৃৎপিণ্ড প্রতিস্থাপনসহ চিকিৎসা ক্ষেত্রে ব্যাপক সফলতার স্বাক্ষর রাখছেন আধুনিক চিকিৎসাবিজ্ঞানীরা। আমাদের কল্পনায় যা অসম্ভব বলে মনে হয়, তা-ই এখন সম্ভব করে তুলছেন  তারা।

এখন যদি কোনো পুরুষ চান নারী-যৌনাঙ্গসহ দেহ ও মনে পুরোপুরি নারীতে পরিণত হতে, তা-ও সম্ভব! ইউরোপ, আমেরিকার মতো উন্নত দেশগুলোতে হামেশাই ঘটছে লিঙ্গ পরবর্তন করার ঘটনা।সম্প্রতি ইউরোপিয়ান সোসাইটি অব ইউরোলজি পাঁচ মিনিটের একটি অ্যানিমেটেড ভিডিও প্রকাশ করেছে। যেখানে দেখানো হয়েছে, পুরুষাঙ্গ ও অণ্ডকোষ নির্মূল করে স্ত্রী-যৌনাঙ্গ প্রতিস্থাপন করার পুরো প্রক্রিয়া।

প্রতিস্থাপিত স্ত্রী-যৌনাঙ্গের মাধ্যমে পরিপূর্ণ যৌনতৃপ্তিও পাবেন পরিবর্তিত নারীমানুষটি। এই প্রক্রিয়াটি শুধু সেসব পুরুষদের জন্য, যারা সত্যিকার অর্থে নিজেকে নারীতে পরিণত করতে চান দেহ ও মনে।

নিজেকে নারীতে রূপান্তরের আগে একজন পুরুষকে প্রথমে দুটি মানসিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়। তারপর বিশেষজ্ঞরা যদি তাকে অস্ত্রোপচারের যোগ্য মনে করেন, তাহলে মূল অস্ত্রোপচারের আগে তার শারীরিক সুস্থতার পরীক্ষা করা হয়।

নারীতে পরিণত হওয়ার প্রক্রিয়া শুরু করার আগে একজন পুরুষকে কমপক্ষে ১৮ মাস নারীর মতো জীবনযাপন করতে হয়; তারপর ১২ মাস নিতে হয় হরমোন থেরাপি।

এ ছাড়া চিকিৎসকদের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার আগেই পুরুষবাচক নাম পরিবর্তন করে নারীবাচক নাম রাখা  বাধ্যতামূলক। সূত্র: ডেইলি মেইল অনলাইন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents