১২:৪১ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / যেখানে বিএনপির প্রার্থীরা বাধার সম্মুখীন হয়েছে, সেখানে নতুন তফসিল ঘোষণা করতে হবে : রিপন

যেখানে বিএনপির প্রার্থীরা বাধার সম্মুখীন হয়েছে, সেখানে নতুন তফসিল ঘোষণা করতে হবে : রিপন

repon_bnp 15.11.15ঢাকা, ০৪ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, আসন্ন পৌর নির্বাচনে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে যেসব এলাকায় বিএনপির প্রার্থীরা বাধার সম্মুখীন হয়েছেন সেসব এলাকায় নতুন তফসিল ঘোষণা করতে হবে।

মনোনয়নপত্র জমা দিতে গিয়ে বাধার মুখোমুখি হওয়ার পাশাপাশি যেসব এলাকায় আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটেছে এবং দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তারা তাৎক্ষণিক ব্যবস্থা নেননি সেসব রিটার্নিং কর্মকর্তাদের প্রত্যাহারের দাবিও জানিয়েছে বিএনপি।

এরআগে পুরো নির্বাচনই ১৫ দিন পিছিয়ে দেয়ার দাবি জানিয়েছিল বিএনপি। ওই দাবির বিষয়ে নির্বাচন কমিশন আলাপ-আলোচনা করে দেখে, নির্বাচন একদিনও পেছানো সম্ভব না।

মনোনয়পত্র জমা দিতে গিয়ে বাধার মুখে পড়ার যে অভিযোগ উঠেছে তা কিছুটা সত্য বলে গতকালই স্বীকার করে নিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ। তবে ওই অভিযোগ পুরোটা সত্য নয় বলেও দাবি তার।

নির্বাচন কমিশন এবং সরকারের সমালোচনা করে রিপন বলেন, কমিশন যেভাবে নিত্যনতুন সংশোধনী দিচ্ছে তাতে নির্বাচন প্রক্রিয়া কঠিন হচ্ছে  এবং কষ্টসাধ্য হচ্ছে। এটা প্রত্যাশিত না।

বর্তমানে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ অনুপস্থিত দাবি করে রিপন আরো বলেন, তফসিল ঘোষণার আগে বিএনপির  কিছু পর্যবেক্ষণ ছিল সেগুলো আমলে নিলে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করা যেত। কিন্তু নির্বাচন কমিশন সেসব আমলে নেয়নি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৩৫টি পৌরসভার নির্বাচন। এবারই প্রথম দলের প্রতীক নিয়ে মেয়র পদে লড়বেন প্রার্থীরা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents