৪:২৮ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বেশির ভাগ প্রার্থীর নাম ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে : মাহবুব উল আলম হানিফ

বেশির ভাগ প্রার্থীর নাম ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে : মাহবুব উল আলম হানিফ

talika 1.12.15 ঢাকা, ০১ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):আসন্ন পৌরসভা নির্বাচনে দলের মেয়র প্রার্থীদের তালিকা এখনও চূড়ান্ত করতে পারেনি সরকারি দল আওয়ামী লীগ।তৃণমূল থেকে বেশিরভাগ আসনে একাধিক প্রার্থী পাঠানোর কারণে তালিকা চূড়ান্ত করতে হিমশিম খাচ্ছে কেন্দ্র।দফায় দফায় বৈঠক করেও কোনো সুরাহা করতে পারছেন আওয়ামী লীগের পৌর মনোনয়ন বোর্ড।

গতকাল রাত থেকে আওয়ামী লীগের নীতি নির্ধারকের বৈঠক করে চলছেন।আজ সকালে তালিকা চূড়ান্ত করে ঘোষণা করার কথা থাকলেও তা সম্ভব হয়নি। ফলে তালিকা চূড়ান্ত করতে মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে বৈঠক শুরু হয়েছে।বৈঠক শেষে রাতেই ঘোষণা হতে পারে প্রার্থী তালিকা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ জানিয়েছেন, বেশির ভাগ প্রার্থীর নাম ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে।এখন বাকিদের তালিকা চূড়ান্ত হচ্ছে।এরপর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

গতকাল সোমবার সন্ধ্যা ছয়টা থেকে রাত পৌনে ১২টা পর্যন্ত প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৈঠক করে আওয়ামী লীগের পৌর মনোনয়ন বোর্ড। বৈঠকে বেশির ভাগ পৌরসভার প্রার্থী চূড়ান্ত করা হয়েছে বলে জানা গেছে। বাকি পৌরসভাগুলোর প্রার্থী মঙ্গলবার চূড়ান্ত করা হবে বলে জানানো হয়।

আওয়ামী লীগের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সোমবার বিকালের মধ্যেই সারা দেশ থেকে তৃণমূল নেতাদের প্রস্তাবিত প্রার্থী তালিকা সেখানে পৌঁছায়। তবে সেই তালিকায় তৃণমূলের নেতারা মেয়র পদে মাত্র ৩০ ভাগ একক প্রার্থী নিশ্চিত করতে পেরেছেন। বাকি ৭০ ভাগ পৌরসভাতেই দুই বা ততোধিক প্রার্থীর নাম সুপারিশ করে তালিকা পাঠানো হয়েছে কেন্দ্রে।

সূত্র আরও জানায়, এমনকি অর্ধশতাধিক পৌরসভায় তিন থেকে ছয়জনের নামের প্রস্তাব পাঠিয়েছেন জেলার নেতারা। সোমবার বিকালের মধ্যেই সবগুলো তালিকা গণভবনে নিয়ে যান দায়িত্বপ্রাপ্ত নেতারা। এরপরে মনোনয়ন বোর্ডের দীর্ঘ বৈঠকে চলে প্রস্তাবিত প্রার্থীদের বিচার-বিশ্লেষণ। কিন্তু শেষ পর্যন্ত সব কটি পৌরসভার মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করা সম্ভব হয়নি।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী বৃহস্পতিবারের মধ্যে দলীয় প্রার্থী মনোনয়নের তালিকা ইসিতে জমা দিতে হবে। ইতিমধ্যে ইসিকে আওয়ামী লীগ জানিয়েছে, তাদের প্রার্থীদের মনোনয়নের প্রত্যয়ন করবেন দলের সভাপতি শেখ হাসিনা। তিনি যাকে মেয়র পদে মনোয়ন দেবেন, সেই প্রার্থীই পাবেন তার দলের প্রতীক ‘নৌকা’।

আগামী ৩০ ডিসেম্বর সারা দেশের ২৩৬টি পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদে একযোগে ভোট নেয়া হবে। প্রার্থিতার জন্য মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৩ ডিসেম্বর।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents