১১:৪৩ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / খালেদাে এবার তৃণমূলে বার্তা পাঠাচ্ছেন

খালেদাে এবার তৃণমূলে বার্তা পাঠাচ্ছেন

khalada 1.12.15ঢাকা, ০১ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাচ্ছে পৌর নির্বাচন। সে কারণে নির্বাচন নিয়ে প্রধান দুটি রাজনৈতিক দল্- আওয়ামী লীগ ও বিএনপির হাইকমান্ডও এখন ত্রস্ত-ব্যস্ত। এ ছাড়া সরকারের মতে, এই নির্বাচনে দুই দলের জনপ্রিয়তা যাচাই হবে।

তাই পৌরসভায় বিজয় নিশ্চিত করতে  প্রথমেই তারা যোগ্য প্রার্থী বাছাইয়ে মনোনিবেশ করেছে। একই সঙ্গে তৃণমূলে বার্তা পাঠাচ্ছে নির্বাচনের সময় ঐক্যবদ্ধ থাকতে।

সরকারের হামলা-মামলায় বিপর‌্যস্ত বিএনপির সামনে এই নির্বাচন এসেছে রাজনৈতিক মাঠে ঘুরে দাঁড়ানোর সুযোগ হিসে্বে। তাই নির্বাচনী লড়াইয়ে তারা অনেক হিসাব-নিকাশ করে পা ফেলছে।

দলটির সামনে প্রথম পরীক্ষা সব কটি পৌরসভার জন্য প্রার্থী চূড়ান্ত করা। ইতিমধ্যে নানাভাবে যাচাই-বাছাই করে প্রার্থী মনোনয়ন দিতে শুরু করেছে দলটি।

দলীয় সূত্রে জানা গেছে, মনোনয়ন চূড়ান্ত করার সময় বর্তমান মেয়র, পরিচ্ছন্ন ভাবমূর্তি, বয়সে তরুণ, আন্দোলনে মাঠে ছিলেন এবং সামাজিক ও পারিবারিক অবস্থান আছে্- এমন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হয়েছে।  যেসব পৌরসভায়  বর্তমান মেয়র দলের, তাদেরই এবার প্রার্থী হিসেবে রাখা হয়েছে।

প্রার্থী মনোনয়ন দেয়ার পর নিজেদের প্রার্থীদের বিজয়ী করতে তৃণমূলের নেতাকর্মীদের উদ্দেশে বার্তা দিতে যাচ্ছেন  বিএনপির প্রধান বেগম খালেদা জিয়া।

বিএনপির একজন সহ-দপ্তর সম্পাদক নাম প্রকাশ না করার শর্তে ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিবৃতি দিয়ে পৌর নির্বাচনে দলের প্রার্থীদের বিজয়ী করতে তৃণমূলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাবেন চেয়ারপারসন। সেটা বুধবার অথবা বৃহস্পতিবার পাঠানোর সম্ভাবনা আছে।”

ওই নেতা আরো বলেন, “বিবৃতিতে সবাইকে ভেদাভেদ ভুলে সরকারের দমন-পীড়নের মধ্যে লড়াই করে টিকে থাকার লক্ষ্যে মেয়রদের জয়ী করার আহ্বান থাকবে। পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের প্রতিও কিছু আহ্বান থাকতে পারে।”

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একযোগে দেশের ২৩৬টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents