১১:২৩ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করছে সরকার : রাশেদ খান মেনন

শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করছে সরকার : রাশেদ খান মেনন

rasad khan 1.12.15 ঢাকা, ০১ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ঐতিহাসিক শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে সরকার আন্তরিকভাবে কাজ করছে।

তিনি বলেন, পাবর্ত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০০১ যথাযথভাবে সংশোধন এবং বাস্তবায়নের জন্যও সরকার নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে সংবিধানের ২৩ (ক) অনুচ্ছেদে প্রথমবারের মতো পার্বত্য অঞ্চলের উপজাতিদের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী হিসেবে স্বীকৃতি দিয়েছে।

তিনি আজ সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের অষ্টাদশ বার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘হাই লেভেল পলিসি ডায়ালগ অন স্ট্যাটাস অব দি ইমপ্লিমেন্টটেশন অব সিএইচটি এ্যাকর্ড’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

আদিবাসী সংসদীয় ককাসের আহ্বায়ক ফজলে হোসেন বাদশা এমপি’র সভাপতিত্বে আয়োজিত অন্ষ্ঠুানে মূল বক্তব্য রাখেন আদিবাসী সংসদীয় ককাসের সদস্য খালেদ মাহমুদ চৌধুরী এমপি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন ড. আব্দুল্লাহ আল ফারুকী।

 অনুষ্ঠান সঞ্চলনা করেন আদিবাসী সংসদীয় ককাসের সমন্বয়ক প্রফেসর মেসবাহ কামাল।পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরকে ঐতিহাসিক ও প্রধানমন্ত্রীর রাষ্ট্রনায়কোচিত প্রজ্ঞার বহিঃপ্রকাশ বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, হতাশা, ক্ষোভ কিংবা অভিমান নয়, পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়নে সরকার এবং পার্বত্য জনসংহতি সমিতির মাঝে নিবিড় আলোচনা প্রয়োজন। এর মধ্যদিয়ে সন্দেহ ও অবিশ্বাস দূর এবং আস্থা ও আন্তরিকতার পরিবেশ সৃষ্টি হবে।

তিনি আরও বলেন, ইতিহাস সাক্ষ্য দেয়, পৃথিবীর বিভিন্ন প্রান্তে এই ধরনের চুক্তি বাস্তবায়নে কিছু সমস্যা ও জটিলতার সৃষ্টি হয়। পার্বত্য জনপদের ভৌগলিক বৈশিষ্ট্য ও নৃতাত্ত্বিক বৈচিত্র্য মাথায় রেখে চুক্তির পূর্ণ বাস্তবায়নের পথ খুঁজতে হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents