১২:২৪ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / হিলারি অঙ্গীকার করেছেন ইরাক ও সিরিয়ায় আর স্থল সৈন্য পাঠাবে না

হিলারি অঙ্গীকার করেছেন ইরাক ও সিরিয়ায় আর স্থল সৈন্য পাঠাবে না

 irak 1.12.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ০১ ডিসেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী মনোনয়নের দৌঁড়ে এগিয়ে থাকা হিলারি ক্লিনটন ইরাক ও সিরিয়ায় ইসলামি জঙ্গি গ্রুপ ইসলামিক স্টেট (আইএস) বিরোধী লড়াইয়ে মার্কিন স্থল সৈন্য না পাঠানোর অঙ্গীকার করেছেন।

সোমবার ‘সিবিএস দিজ মর্নিং’ অনুষ্ঠানে এক সাক্ষাৎকারে তিনি এ অঙ্গীকার করেন।
হিলারি বলেন, আমি মনে করি আইএসকে পরাজিত করার সবচেয়ে ভালো উপায় বিমান হামলা চালানো। ইতোমধ্যে যুক্তরাষ্ট্র এ হামলায় নেতৃত্ব দিচ্ছে।
তিনি আরো বলেন, স্থল সৈন্য পাঠানোর আগে প্রশিক্ষণ, ক্ষমতায়ন, সরঞ্জাম সরবরাহসহ সাইবার ক্ষেত্রে সক্ষমতা তৈরি করতে হবে। কারণ, ভুললে চলবে না, আইএস অনলাইনেও ভীতিকর শত্রুতা করে যাচ্ছে।
প্রেসিডেন্ট বারাক ওবামা গত মাসে সিরিয়ায় ৫০ জনেরও কম নন-কমব্যাট সদস্য পাঠানোর অনুমোদন দিয়েছেন। তারা আইএস বিরোধী লড়াইয়ে পরামর্শ দিয়ে স্থানীয় স্থল সৈন্যদের সহায়তা করবে।
তবে তারা সিরিয়ায় আদৌ পৌঁছেছে কি-না তা এখনও স্পষ্ট নয়।
তিনি বলেন, রিপাবলনিকানদের পক্ষ থেকে যে পরিমাণ হাজার হাজার স্থল সৈন্য পাঠানোর সুপারিশ করা হচ্ছে আমরা মনে হয় তা ফলপ্রসূ হবে না।
হিলারী আরো বলেন, ইরাক ও সিরিয়ায় মার্কিন কমব্যাট সৈন্য না পাঠানোর ক্ষেত্রে প্রেসিডেন্টের যে অবস্থান তার সাথে আমি একমত। আর আমরা এটি করতেও যাচ্ছি না।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents