২:৫১ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / নির্বাচনের খবর / ধামরাইয়ে পৌরসভা নির্বাচন জমে উঠেছে

ধামরাইয়ে পৌরসভা নির্বাচন জমে উঠেছে

dhamrai pouroshava   30.11.15ধামরাই, ৩০ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাজধানীর কাছের ধামরাইয়ে পৌরসভা নির্বাচন জমে উঠেছে। সম্ভাব্য প্রার্থীদের জনসংযোগ ও প্রচারণায় মুখর হয়ে উঠেছে ওয়ার্ডগুলো। হাট-বাজার, পাড়া-মহল্লার চায়ের দোকানগুলোতে চুমুকে চুমুকে চলছে নির্বাচনী আলাপচারিতা। তর্কে-বিতর্কে নিজের পছন্দের সম্ভাব্য প্রার্থীদের এগিয়ে রাখছেন তারা। তবে তাদের আলোচনায় আওয়ামী লীগের হাফ ডজন প্রার্থীর মনোনয়ন-দৌড় উঠে আসছে বেশি। আর এটি বিএনপি-সমর্থিতদের জন্য বড় সুযোগ বলেও মনে করছেন তারা।

প্রচার-প্রচারণা থেকে দেখা যাচ্ছে, এবার ধামরাই পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন-প্রত্যাশীর তালিকায় রয়েছেন ছয়জন।  আর বিএনপির পক্ষ থেকে বর্তমান পৌর মেয়রসহ দুজনের নাম শোনা যাচ্ছে।

ক্ষমতাসীন দলের হয়ে পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, ঢাকা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ও গত নির্বাচনের মেয়র প্রার্থী শফিক আনোয়ার গুলশান, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও প্যানেল মেয়র সাহেব আলী, সাবেক যুগ্ম সচিব দেওয়ান আফসার উদ্দিন জিন্নাহ ও আব্দুস সাত্তার মেম্বর দুই মাস ধরে মনোয়নের আশায় দৌড়-ঝাঁপ করছেন।

অন্যদিকে বিএনপি থেকে কেন্দ্রে দৌড়াচ্ছেন বর্তমান মেয়র ও বিএনপির পৌর সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু ও জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান অভি।

স্থানীয় লোকজন জানান, নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের  হাফ ডজন প্রার্থী দুই মাস ধরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। জনসংযোগ, ফ্যাস্টুন, প্ল্যাকার্ড ও বিলবোর্ডে প্রচারণাসহ বেশ কিছু শো-ডাউনও করেছেন তারা। এই ছয় প্রার্থীর জনসংযোগে সম্ভাব্য প্রর্থী নিয়ে অনেকটা দ্বিধায় ভুগছেন এখানকার জনগণ। এ ছাড়া ধামরাই আওয়ামী লীগের বর্তমান এমপি আব্দুল মালেক ও সাবেক এমপি বেনজির আহম্মেদের গ্রুপ দুই বলয়ে বিভক্ত হওয়ায় দলের কর্মীদেরও তা দ্বন্দ্বে ফেলেছে। এই গ্রুপিংয়ের কারণেই গতবারের পৌর ও উপজেলা নির্বাচনে বিএনপি-সমর্থিত প্রার্থীরা বাড়তি সুযোগ পেয়েছেন বলে জানান কর্মীরা।

বিএনপি এবারও এখানে প্রার্থী নির্বাচনে সুবিধাজনক অবস্থানে আছে। দুই প্রার্থীর মধ্যে বর্তমান মেয়র মঞ্জুর কোনো গ্রুপ না থাকায় অন্য সব দলের প্রার্থীদের চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি। একই কারণে দলের মনোনয়ন পেলে ছাত্রনেতা নাজমুল হাসান অভির ভালো সুযোগ থাকবে।

তবে এ ধরনের সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন ধামরাইয়ের বর্তমান এমপি এম এ মালেক। তিনি বলেন, পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা বেশি হলে এদের মধ্যে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থী যেমন অধিক বুদ্ধিমত্তার হয়, তেমনি নির্বাচনী যুদ্ধেও হাফডজন প্রার্থীদের মধ্যে যে সবচেয়ে বেশি জনপ্রিয় তাকেই মনোনয়ন দেয়া হলে ভোটাররা তাকেই পৌরপিতা নির্বাচন করবে। এ ক্ষেত্রে সুযোগসন্ধানীদের সফল হওয়ার কোনো চান্স নাই।”

এর সঙ্গে দ্বিমত প্রকাশ করে সাবেক এমপি বেনজির আহম্মেদ বলেন, “পৌর নির্বাচনে আওয়ামী লীগের একাধিক প্রার্থীর মধ্যে দলের হাইকমান্ড যাকেই মনোনয়ন দিক, আওয়ামী লীগের সব নেতাকর্মীকে একত্রে কাজ করতে হবে। তবেই দলীয় প্রার্থীকে নির্বাচিত করে পৌর সিংহাসনে বসানো যাবে। আর যদি প্রার্থী নিয়ে দলীয় কোন্দল হয়, তাহলে এবারও পৌর মেয়র কে হবেন, তা সবাই জানেন।”

বর্তমান মেয়র পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু জানান, ৩০ ডিসেম্বরের পৌর নির্বাচন যদি সুষ্ঠু ও নিরপেক্ষ হয় তাহলে গত নির্বাচনের চেয়ে অনেক বেশি ভোট পেয়ে তিনি এবার বিজয়ী হবেন।

ধামরাই নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, এবারের পৌরসভা নির্বাচনে ধামরাইয়ের ৯টি ওয়ার্ডে মোট ভোটার ৪১ হাজার ১৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ১৬৭ জন এবং মহিলা ২১ হাজার ১২ জন। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মন্ত্রী-প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে : মাহবুব-উল আলম হানিফ

কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বেলা ১২টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে …

রাজবাড়ী বালিয়াকান্দীর নলিয়া জামালপুর স্টেশনের অদুরে ট্রেনের ধাক্কায় নছিমনের তিন যাত্রী নিহত

রাজবাড়ী, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার দুপরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর স্টেশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents