৩:০২ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / নির্বাচনের খবর / ফেনীর পৌর নির্বাচন : এখন ফেনী আওয়ামী লীগের কান্ডারী নিজাম উদ্দিন হাজারীর দিকে

ফেনীর পৌর নির্বাচন : এখন ফেনী আওয়ামী লীগের কান্ডারী নিজাম উদ্দিন হাজারীর দিকে

nizam hazari    30.11.15ঢাকা, ৩০ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ৩ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। প্রথম ধাপে অনুষ্ঠিতব্য ফেনী, দাগনভূঞা ও পরশুরাম পৌরসভা নির্বাচনে মেয়র-কাউন্সিলর পদে কে পাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থন সেটিই এখন দেখার বিষয়।

আজ-কালের মধ্যে ফেনী ও দাগনভূঞা পৌরসভায় দল সমর্থিত মেয়র প্রার্থী চূড়ান্ত করা হতে পারে। ইতিমধ্যে পরশুরাম পৌরসভায় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। প্রার্থী মনোনয়নে সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশী ছাড়াও দলের তৃণমূল নেতাকর্মী, সমর্থক ও শুভাকাঙ্খীদের সবার নজর এখন ফেনী আওয়ামী লীগের কান্ডারী নিজাম উদ্দিন হাজারীর দিকে।

সূত্র জানায়, নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসার সাথে দলীয় সমর্থন পাওয়া নিয়ে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর মনোনয়ন প্রত্যাশীদের স্নায়ু চাপ বাড়ছে। হাই-কমান্ড ও জেলা নেতাদের পাশাপাশি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর গ্রীন সিগন্যাল পেতে মরিয়া হয়ে উঠছেন।

এদিকে প্রতিটি পৌরসভায় আওয়াম ীলীগের একজন মেয়র প্রার্থীর নাম চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানোর জন্য দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম তৃণমূলে চিঠি দিয়েছেন। ওই চিঠিতে বলা হয়েছে, পৌরসভা, উপজেলা, জেলা কমিটি ও স্থানীয় সংসদ সদস্য একজন মেয়র প্রার্থীর নাম কেন্দ্রে পাঠাবেন। আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রার্থীর নাম কেন্দ্রে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। নিজাম হাজারী সদর আসনের সংসদ সদস্য পদ ছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকায় তার পছন্দের উপরই অনেক কিছু নির্ভর করছে।

দলটির তৃণমূলের একাধিক নেতা ফেনীর সময় কে জানিয়েছেন, বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পর দুই দফা উপজেলা নির্বাচন, পৌর নির্বাচন এমনকি ইউপি নির্বাচনে নিজাম হাজারীর পছন্দমতই দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। অন্য নির্বাচনের মত এবারও সম্ভাব্য মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীরাও সাংসদ নিজাম হাজারীর গুডবুকে নাম লেখাতে নানাভাবে চেষ্টা করছেন। অনেকে আস্থা অর্জনে তার বাড়ির আঙিনায় পুকুরের ঘাটলায় সময় কাটাচ্ছেন। এর আগে রাজধানীর হাই-প্রোপাইল নেতাদের দ্বারে দ্বারে থেকে সমর্থন লাভের চেষ্টা করলেও কেন্দ্রের এ ধরনের চিঠি দেয়ায় তারা সাংসদের বাসভবন মাষ্টারপাড়ার ‘ভোটকাছারী’মুখী ভিড় বাড়ছে। শুধু মেয়র প্রার্থীরাই নয়, সমর্থন লাভের আশায় কাউন্সিলর প্রার্থীরাও নানাভাবে চেষ্টা-তদবির করছেন। নেতারা এ প্রতিবেদককে জানান, দলীয় সমর্থন না পেয়ে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ স্বতন্ত্র প্রার্থী হলে তাকে বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়তে হবে। নির্বাচনে জেতা নয়তোবা নির্বাচন থেকে সরে না দাঁড়ালে ওই প্রার্থীকে দু’কুলই হারাতে হবে। ইতিমধ্যে মেয়র-কাউন্সিলর পদে সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীরাও বলছেন একই কথা। তারাও বলছেন, ‘দলীয় মনোনয়নে প্রার্থীতার বিষয়টি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর সিদ্ধান্তের উপরই নির্ভর করবে। তিনি যাকে মনোনয়ন দিবেন দলের কর্মী হিসেবে সে সিদ্ধান্তের বাইরে যাওয়ার কারো সুযোগ নেই।’

পরশুরাম পৌরসভায় বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলকে ইতিমধ্যে প্রার্থী হিসেবে ঘোষণা করায় কাউন্সিলর প্রার্থীরা চেষ্টা-তদবির করছেন।

ফেনী পৌরসভায় বর্তমান মেয়র ও সদ্য আওয়ামীলীগে যোগদানকারী সাবেক জাপা নেতা হাজী আলাউদ্দিন এর দলীয় মনোনয়ন অনেকটা নিশ্চিত। এছাড়া দলীয় প্রার্থীতা পেতে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও একরাম হত্যা মামলায় কারাবন্দী জাহাঙ্গীর আদেল, পৌর আওয়ামী লীগ সভাপতি আয়নুল কবীর শামীমও জোর লবিং করছেন। ইতিমধ্যে জেলা সভাপতি আবদুর রহমান বি.কমও উপজেলা ছেড়ে পৌর মেয়র হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ঘনিষ্ঠদের কাছে।

এছাড়া জেলা সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আক্রামুজ্জামানসহ আরও কয়েকজনও দলীয় টিকিট চাইবেন বলে শোনা যাচ্ছে।

অন্যদিকে দাগনভূঞায় বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক খাঁনকে ঠেকাতে অন্য ৪ প্রত্যাশী একাট্টা হওয়ায় দলীয় প্রার্থী মনোনয়ন নাটকীয় মোড় নিয়েছে। গতবারের প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা নুরুল হুদা হুদন ও আবুল কায়েস রিপন, পৌর আওয়ামী লীগ সভাপতি খায়েজ আহমদ ও যুবলীগ নেতা মো: আলমগীরের মধ্যে যে কেউ দলীয় মনোনয়ন পেলে অন্যরা সরে দাঁড়িয়ে দল মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার ঘোষণা দেয়ায় নীতিনির্ধারকরাও ভাবনায় পড়েছেন। তবে সেখানে বর্তমান মেয়র ওমর ফারুক খাঁনের পাল্লা ভারী বলে তার সমর্থকদের দাবি।

এ ব্যাপারে ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল করিম বলেন, আজ-কালের মধ্যে প্রার্থী ঘোষণা করা হতে পারে। জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর সাথে বৈঠকে তাঁর সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থীতা চূড়ান্ত করা হবে।

জানতে চাইলে পৌর আওয়ামী লীগ সভাপতি আয়নুল কবির শামীমও বললেন একই কথা। তিনি বলেন, আজ কাল যে কোন সময় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির সাথে বৈঠক হতে পারে। ওই বৈঠকে ৬ সদস্যের মনোনয়ন বোর্ডের আলোচনার ভিত্তিতেই নিজাম হাজারী এমপির সিদ্ধান্ত অনুযায়ী মেয়র প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হবে। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents