৭:২৯ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / পোপ ফ্রান্সিস মধ্য আফ্রিকায় স্পর্শকাতর একটি মসজিদ পরিদর্শন করবেন

পোপ ফ্রান্সিস মধ্য আফ্রিকায় স্পর্শকাতর একটি মসজিদ পরিদর্শন করবেন

pop     30.11.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ৩০ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পোপ ফ্রান্সিস সোমবার মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রের একটি স্পর্শকাতর এলাকার একটি মসজিদ পরিদর্শন করবেন।

তিনি পিকে৫ জেলার কৌদৌকৌ মসজিদ পরিদর্শন করবেন এবং মুসলিম সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করবেন। বিশ্বের ১২০ কোটি ক্যাথলিক খ্রিস্টানদের নেতা তিনি।

মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রের স্থানীয় সময় সকাল আটটার পরপরই ফ্রান্সিস মসজিদের পাঁচ ইমামের সঙ্গে সাক্ষাৎ করবেন। পরে ধর্মীয় সম্প্রীতি সম্প্রসারণের লক্ষ্যে পার্শ্ববর্তী স্থানে একটি অনুষ্ঠানে অংশ নেবেন তিনি।

বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়েছে, আফ্রিকার তিনটি দেশে তার সফর শেষ হতে যাচ্ছে। তবে ভ্যাটিকান ফিরে যাওয়ার আগে তিনি রাজধানীর ২০ হাজার আসনবিশিষ্ট বারথেলেমি বোগান্ডা স্টেডিয়ামে বড় প্রার্থনা সভায় অংশ নেবেন।

মধ্য আফ্রিকা প্রজাতন্ত্র সফরকালে পোপ শান্তির বার্তা দিয়েছেন। দেশটিতে সম্প্রতি মুসলিম বিদ্রোহী ও খ্রিস্টান নজরদারি সংগঠনের সদস্যদের মধ্যে পাল্টাপাল্টি সংঘর্ষ হয়েছে। পোপ রোববার বলেন, ‘আমরা সবাই ভাই ভাই।’ বাঙ্গুইয়ের কেন্দ্রস্থলে অভ্যন্তরীণ বাস্তুচ্যুত প্রায় তিন হাজার লোকের আশ্রয় শিবির পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents