৬:১৬ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সারাদেশে সরকারি-বেসরকারি উদ্যোগে এক লাখ ফ্রি ওয়াইফাই জোন স্থাপন হবে : আইসিটি প্রতিমন্ত্রী পলক

সারাদেশে সরকারি-বেসরকারি উদ্যোগে এক লাখ ফ্রি ওয়াইফাই জোন স্থাপন হবে : আইসিটি প্রতিমন্ত্রী পলক

polok 28.11.15টেকনোলজী ডেস্ক, ২৮ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বেসরকারি মোবাইল অপারেটর রবির উদ্যোগে সিলেটের এমসি কলেজে ওয়াইফাই সেবা উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গ্রিন সিগনাল পেলেই ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম খুলে দেয়া হবে।

পলক বলেন, সাইবার অপরাধ রোধে শিগগিরই আইন প্রণয়ন করা হবে। সাইবার অপরাধ রোধ সংক্রান্ত ডিজিটাল সিকিউরিটি আইনের খসড়া তৈরির কাজ চলছে। শিগগির তা মন্ত্রিসভায় পাঠানো হবে।

তিনি বলেন, ‘প্রযুক্তির ক্ষেত্রে বর্তমানে বিশ্বে ঝুঁকি বাড়ছে। সাইবার সিকিউরিটি এখন একটি বিরাট ইস্যু। সাইবার অপরাধরোধ আইনের মাধ্যমে বাংলাদেশে সাইবার অপরাধ, ইন্টারনেট ব্যবহার করে দেশ ও জাতীয় স্বার্থবিরোধী কার্যকলাপকে প্রতিহত করার লক্ষ্যে সক্ষমতা তৈরি করছি।

প্রতিমন্ত্রী বলেন, ছয় বছর আগে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা যেখানে ১২ লাখ ছিল, বর্তমানে তা সাড়ে ৫ কোটিতে দাঁড়িয়েছে।

সিলেটের কোম্পানীগঞ্জে ১৬২ একর জমিতে ‘ইলেকট্রনিক সিটি’ গড়ে তোলার উদ্যোগ নিয়েছে মন্তব্য করে জুনাইদ আহমেদ পলক বলেন, এজন্য আন্তর্জাতিক টেন্ডার আহ্বান করা হয়েছে।

সরকার দেশের জনগণের দোরগোড়ায় ইন্টারনেট পৌঁছে দিতে চায় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে সরকারি-বেসরকারি উদ্যোগে এক লাখ ফ্রি ওয়াইফাই জোন স্থাপনের পরিকল্পনা নিয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents