৩:০৮ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / সিলটের খবর

সিলটের খবর

ফ্রান্সে সন্ত্রাসীদের হাতে নিহতদের স্মরণে প্যারিস-বাংলা প্রেসক্লাবের ফুলেল শ্রদ্ধা

এনায়েত হোসেন সোহেল,(প্যারিস) ফ্রান্স থেকে

১৩ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসে তথাকতিথ ধর্মের নামে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ফুলেল   শ্রদ্ধা জানিয়েছে প্যারিস-বাংলা প্রেস ক্লাব ফ্রান্স । গতকাল বৃহস্পতিবার বিকেলে ফ্রান্সের ঐতিহাসিক মানবাধিকার চত্বর রিপাবলিক চত্বরে ফুলেল শ্রদ্ধার মাধ্যমে এ সমবেদনা জানানো হয় ।

শুরুতেই সন্ত্রাসী হামলায় নিহতদের স্মৃতির প্রতি এক মিনিট নিরবতা জানানো হয় । প্যারিস-বাংলা প্রেস ক্লাবের সভাপতি আবু তাহিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেলের পরিচালনায় এ সময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন ক্লাবের সাংগঠনিক সম্পাদক লুত্ফুর রহমান বাবু ,কোষাধ্যক্ষ ফেরদৌস করিম আখনজি,প্রচার সম্পাদক নয়ন মামুন,সাহিত্য ও প্রকাশনা সম্পাদক দোলন মাহমুদ,দপ্তর সম্পাদক সেলিম চৌধুরী,সদস্য জুনেদ ফারহান প্রমুখ ।

এই সময় বক্তারা বলেন,সন্ত্রাস ও সন্ত্রাসীদের কোন ধর্ম নেই,যারা ইসলাম ধর্মের দোহাই দিয়ে শান্তি প্রতিষ্ঠার নামে নিরীহ মানুষ হত্যা করে তারা প্রকৃত মুসলমান হতে পারে না । তারা কাপুরুষ । তারা শুধু সন্ত্রাসী । তারা মানবতার শত্রু,সকল ধমের্র শত্রু । প্যারিস- বাংলা প্রেসক্লাব পরিবার এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানাচ্ছে । সেই সাথে নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি ।

এসময় উপস্থিত ছিলেন, প্যারিস-বাংলা প্রেসক্লাবের সদস্য খন্দকার জামিল আবেদ,জাকির হোসেন,মনির সরদার,সরোয়ার হোসেন,মাহতাব আহমদ সেলিম,গোলাম মোস্তফা হিমেল,মিসবাহ উদ্দিন,শাহ মোহা, যাকারিয়া,সানজিদা খানম রুমি,জহিরুল রানা,আইনুল হক ও আপন প্রমুখ ।

জালালপুরে শোকসভা আব্দুল্লাহ সিদ্দিকী গুণীজনরা আমৃত্যু বেঁচে থাকবেন তাদের কর্মগুণে

দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মরহুম মাহমুদ আলী গেদন মিয়াসহ ইউনিয়নের প্রয়াত গুণীজন স্মরণে জালালপুর ইউনিয়ন জাতীয় পার্টির উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিলেট জেলার আহ্বায়ক আব্দুল্লাহ সিদ্দিকী।

ইউনিয়নের বিশিষ্ট মুরব্বী জয়নুল্লাহর সভাপতিত্বে ও জাপা নেতা মো. ছানাউল হক ছানার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু জাহিদ, সিলেট জেলা জাতীয় পার্টির সদস্য সচিব তেতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উছমান আলী, জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা সুলেমান হোসাইন, জেলা আওয়ামী লীগ নেতা শাহিন আহমদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শ্রী তপন পাল, জেলা জাপা নেতা দৌলা মিয়া, ফখরুল ইসলাম সুহেল, জেলা ছাত্র সমাজের আহবায়ক ফয়জুর রহমান ফয়েজ।

স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি জাপার সাধারণ সম্পাদক, লোকমান মিয়া, যুব-সংহতি নেতা সুহেল আহমদ, শাহজাহান, শাহেদ আহমদ, রকছা মিয়া, আলাউদ্দিন লকুছ, ফিরুজ মিয়া, সেলিম আহমদ, সাইফুল হক, রুহেল আহমদ, খলিল আহমদ, সুহেল, শাহজাহান, ইরিয়াছ মিয়া, কাচা মিয়া, জাহাঙ্গির হোসেন বাদশা, কামাল আহমদ, নজরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা আহ্বায়ক আব্দুল্লাহ সিদ্দিকী বলেন, জালালপুর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মাহমুদ আলী গেদন মিয়া ছিলেন একজন পরীক্ষিত এরশাদ সৈনিক। দলের প্রতি তার ভালোবাসা ছিল অতুলনীয়। তিনি দলের একজন নিবেদিত নেতা ছিলেন। নিঃস্বার্থ দলের জন্য মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে গেছেন। তার নেতৃত্বে জালালপুর জাতীয় পার্টি আজ সুসংগঠিত হয়েছে। মাহমুদ আলীসহ ইউনিয়নের প্রয়াত গুণীজনদের রুহের মাগফেরাত কামনা করে তিনি বলেন, যে গুণীজনদের আমরা হারিয়েছে তাদের হয়ত আর ফিরে পাবো না। কিন্তু তারা আমাদের মধ্যে আমৃত্যু বেঁচে থাকবেন তাদের কর্মগুণে।

শোকসভায় মরহুম জাপা নেতা মাহমুদ আলী গেদন মিয়াসহ প্রয়াত গুণীজনদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও শিরণী বিতরণ করা হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents