৬:০৬ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / নওগাঁয় বইছে ভোটের হাওয়া, দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের কেন্দ্রে জোর লবিং আর দৌড়ঝাঁপ

নওগাঁয় বইছে ভোটের হাওয়া, দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের কেন্দ্রে জোর লবিং আর দৌড়ঝাঁপ

ব্রেলভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ দেশের ২৩৪পৌরসভায় আগামী ৩০শে ডিসেম্বর/২০১৫ ভোটের তারিখ রেখে বাংলাদেশ নির্বাচন কমিশন পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই প্রচারণায় পুরো দমে নেমে পড়েছেন নওগাঁ পৌরসভার সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পৌর এলাকায় বইতে শুরু করেছে ভোটের হাওয়া। দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের কেন্দ্রে জোর লবিং আর দৌড়ঝাঁপ চলছেই।

ফলে নির্বাচনী মাঠ এখনো উত্তপ্ত হয়ে ওঠেনি। তবে কোন রাজনৈতিক দল থেকে কে মনোনয়ন পাচ্ছেন, কে কেমন মানুষ, বিপুল অর্থ বরাদ্দের পরেও রাস্তাঘাট ও ড্রেনের বেহাল দশা কেন, কারা উন্নয়ন কর্মকান্ডের বরাদ্দকৃত অর্থ কাজ শুরুর আগেই ভাগবাটোয়ারা করে খায়, কার পারিবারিক অবস্থা আগে কেমন ছিল আর এখন কেমন, এমন অনেক চুলচেড়া বিশ্লেষন এখন আলোচনার মূখ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে সাধারণ ভোটারদের মাঝে।

রাত পোহালেই বাড়ির পাশের মোড়ের চা ষ্টলে প্রার্থীদের বিষয়ে শুরু হয় এমন অনেক আলোচনা-সমালোচনার ঝড়। এবার নওগাঁ পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগ, বিএনপির একাধিক সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে। সেই সঙ্গে স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন কয়েকজন। শেষ পর্যন্ত কোন দলের কে মনোনয়ন পাচ্ছেন, আর কে কে হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী তা জানতে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

এবার নওগাঁ পৌরসভার মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে আওয়ামীলীগ থেকে যাদের নাম শোনা যাচ্ছে, তারা হলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক নওগাঁ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রির সাবেক সভাপতি আওয়ামীলীগের প্রবীন নেতা আলহাজ্ব সামশুল হক, বিগত দুইবার পৌর নির্বাচনে শুধু দলীয় অন্তর্কলহের কারণে হেরে যাওয়া সাবেক যুবলীগ নেতা আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, নওগাঁ পৌর আওয়ামীলীগের সভাপতি দেওয়ান ছেকার আহম্মেদ শিষান, সাবেক যুবলীগ নেতা ইলিয়াস তুহিন রেজা, যুবলীগের বর্তমান আহবায়ক এ্যাডভোকেট খোদাদাদ খান পিটু ও যুবলীগ নেতা পিযুষ কান্তি সরকার।

এরা সকলেই দলীয় মনোনয়ন প্রত্যাশী। এদের অনেকেই দলীয় হাইকমান্ডে জোড় লবিং অব্যাহত রেখেছেন। দলীয় মনোনয়ন পেলেই নির্বাচনী মাঠে নামবেন তারা কোমর বেঁধে। তবে কার ভাগ্যে শিকে ছিড়বে তা এখনো কেউ বলতে পারছেন না। এদিকে নওগাঁ পৌরসভার বিগত ৩ বারের মত নির্বাচিত কমিশনার/কাউন্সিলর বর্তমানে প্যানেল মেয়র নওগাঁ জেলা কৃষক লীগের সাবেক সদস্য সচিব মোঃ আব্দুল ওয়াহাব এবার মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে বদ্ধ পরিকর। ইতোমধ্যেই তিনি পৌরসভার বিভিন্ন মহল্লায় প্রচারনা শুরু করেছেন।

অপরদিকে নওগাঁ পৌরসভার বর্তমান মেয়র বিএনপি নেতা নজমুল হক সনি এবারেও নির্বাচনে প্রার্থী হচ্ছেন। তিনিও দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রে লবিং করছেন বলে তার ঘনিষ্ট সূত্রে জানাগেছে। এবাদেও বিএনপি থেকে যারা দলীয় মনোনয়ন প্রত্যাশী এবং মাঠে প্রচারনা চালাচ্ছেন তারা হলেন, জেলা বিএনপি নেতা মামুনুর রহমান রিপন, সাবেক পৌর প্যানেল চেয়ারম্যান আব্দুর আজিজ কবিরাজ ও নওগাঁ শহর বিএনপির সভাপতি নাসির উদ্দিন আহম্মেদ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মন্ত্রী-প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে : মাহবুব-উল আলম হানিফ

কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বেলা ১২টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে …

রাজবাড়ী বালিয়াকান্দীর নলিয়া জামালপুর স্টেশনের অদুরে ট্রেনের ধাক্কায় নছিমনের তিন যাত্রী নিহত

রাজবাড়ী, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার দুপরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর স্টেশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents