৩:২৯ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / আগামি ২০২০ সালের মধ্যে ৫ লাখ গৃহহীন মানুষের মাথা গোঁজার ঠাই করবে সরকার : ভূমিমন্ত্রী

আগামি ২০২০ সালের মধ্যে ৫ লাখ গৃহহীন মানুষের মাথা গোঁজার ঠাই করবে সরকার : ভূমিমন্ত্রী

land ministar   27.11.15এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ২৭ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়ন,-পৌর এলাকা ও ছলিমপুরের বড়ইচারা গ্রামে অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় কর্তৃক নির্মিত নতুন পাকা বাড়ি হস্তান্তর শেষে ছলিমপুরের বড়ইচারা গ্রামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, সরকার দেশে ১০ হাজার গৃহহীন পরিবারের ৬০ হাজার মানুষের জন্য সুদৃশ্য ঘর নির্মাণের কাজ শুরু করেছে। গৃহহীন পরিবার ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারকে পুনর্বাসনের কাজ চলমান রয়েছে বলেও জানান তিনি।

ভূমিমন্ত্রী বলেন, ২০০৯-২০১৩ সময়ে সরকার বিনামূল্যে জমিসহ ঘর নির্মাণ করে ৬০ হাজার গৃহহীন মানুষকে পুনর্বাসন করেছে। এবারও সরকার তা অব্যাহত রেখেছে। তবে আগামি ২০২০ সালের মধ্যে ৫ লাখ গৃহহীন মানুষের মাথা গোঁজার ঠাই করে দেওয়ার পরিকল্পনা সরকারের রয়েছে বলে মন্ত্রী জানান।

land ministar2   27.11.15মন্ত্রী বলেন, বাংলাদেশের অস্বচ্ছল গৃহহারা মানুষের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় এদেশে এর আগে ৫ লাখ মানুষের বাসস্থান নিশ্চিত হয়েছে।

প্রতিটি গৃহহীনের জন্য বাড়ি করার কাজ শুরু হয়েছে এবং তা অব্যাহত থাকবে উল্লেখ করেতিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। নারী-পুরুষ প্রত্যেকের জন্য কর্মসংস্থান, সকলের জন্য শিক্ষা, সুস্বাস্থ্য, অন্ন, বস্ত্র ও বাসস্থান পাঁচটি মৌলিক অধিকার নিশ্চিত করা হবে। মন্ত্রী পরে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের অর্থায়নে এলজিইডি’র ২৭ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়নকৃত ‘বীর নিবাস’গুলোর চাবি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মুখলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা সহকারী কমিশনার ভূমি জাহিদ নেওয়াজ, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু,পাবনা জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আঃ বাতেন,ঈশ্বরদী মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রাজ্জাক,ডেপুটি কমান্ডার আঃ খালেক, প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents