২:৫৫ পূর্বাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / সিলেটের খবর

সিলেটের খবর

মেধাবী শিক্ষার্থী আব্দুল আলী হত্যাকারীদের শাস্তির দাবীতে শহীদ মিনারে মানববন্ধন

03মদন মোহন কলেজের একাদশ শ্রেনীর দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী আব্দুল আলী হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। আজ ২৫ নভেম্বর বুধবার দুপুরে এলাকাবাসীর উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত হয়। আয়োজিত মানববন্ধনে কলেজ শিক্ষার্থী আব্দুল আলীকে নির্মম হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেন উপস্থিত বক্তারা। এসময় ছেলে হত্যার ন্যায় বিচার পেতে কান্নায় ভেঙ্গে পড়েন নিহত আব্দুল আলীর মা ও স্বজনরা। আহাজারি করতে করতে তিনি ভাষা হারিয়ে ফেলেন। কান্না ধরে রাখতে পারেনি মানববন্ধনে উপস্থিত এলাকাবাসীও। হত্যাকারীদের শাস্তির দাবীতে উপস্থিত বক্তারা বলেন সন্ত্রাসীদের হামলায় নিহত আব্দুল আলীর মত যাতে আর কোন মেধাবী শিক্ষার্থীর প্রাণ হারাতে না হয়। এজন্যে আব্দুল আলী হত্যাকারীদের গ্রেফতার ও আইনের আওতায় আনতে সংশ্লিষ্ট বাহিনীর প্রতি আহবান জানানো হয়।

আয়োজিত মানববন্ধনে এলাকার বিশিষ্ট মুরব্বি ইছবর আলীর সভাপতিত্বে ও হায়দার আলীর পরিচালনায় বক্তব্য রাখেন, দক্ষিন সুরমা কলেজের সাবেক ভিপি আজির আহমদ, দক্ষিন সুরমা উপজেলা যুবলীগ নেতা ইকরাম বক্ত, গ্রামবাংলা শিল্পগোষ্ঠির সভাপতি পংকজ দেব ও নিহত আব্দুল আলীর সহপার্টি মদন মোহন কলেজের শিক্ষার্থীবৃন্দ এবং সচেতন এলাকাবাসী। নিহত আব্দুল আলী মদন মোহন কলেজ শাখা ছাত্রলীগের সদস্য ছিলেন। গত ১২আগষ্ট ২০১৫তারিখে অত্র কলেজ ক্যাম্পাসে নিজ দলের ক্যাডারদের হাতে নির্মম ভাবে নিহত হন। পুলিশ এজাহার ভুক্ত দুই আসামী প্রনজিত দাশ ও মোঃ আঙ্গুর মিয়াকে আটক করতে পারলেও বাকী আসামী রাজীব, মাসুদ, তাকবির সহ অজ্ঞাতরা পলাতক হয়েছেন।

ছাত্রদলনেতা জামাল খান গ্রেফতার’র প্রতিবাদে ফেঞ্চুগঞ্জে বিক্ষোভ মিছিল

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি, সিলেট জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এবং ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি’র অন্যতম সদস্য আব্দুল আহাদ খান জামালকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার’র প্রতিবাদে মঙ্গলবার বিকালে ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে ফেঞ্চুগঞ্জ বাজারে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মিছিলটি ফেঞ্চুগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানা সড়ক মোড়ে এসে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও উপজেলা বিএনপি’র সহ সভাপতি ওহিদুজ্জামান সুফি চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা বিএনপি’র সহ সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া খানের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক এনায়েত হোসেন রুহেল, সাংগঠনিক সম্পদক মোয়াজ্জেম হোসেন সাহেদ, সেচ্ছা সেবক দলের আহবায়ক আছাদুর রহমান রুহেল, উপজেলা বিএনপি’র সহ সাধারণ সম্পাদক মতিউর রহমান মুকুল, বিএনপি নেতা আল-কাওসার হাবীব টিটু, নজরুল ইসলাম, সামাদ আলী, সৈয়দ ওয়ালিদ আহমদ বিলাস, দিলাল আহমদ, জুবেরুল ইসলাম জুলিয়ান, রাজেল আহমদ, সেচ্ছাসেবক দল নেতা জাহাঙ্গীর হোসেন, টুটুল আহমদ, মনিরুজ্জামান রাসেল, সৈয়দ আফসার, উপজেলা ছাত্রদল নেতা- এম জে আহমদ জাবেদ, রাশেদুল হাসান চৌধুরী, শাহিন আহমদ, সাইফুল ইসলাম খান, বদরুল ইসলাম খান, দিনার আহমদ শাহ, তারেক আহমদ খান, কামরুল হাসান, সাহেদ আহমদ, নুরুল ইসলাম নাহিদ, মেহেদি হাসান রফি, নিজাম আহমদ, বাবর আহমদ, রাহিবুল হাসান সুজন, শাফি চৌধুরী, রাহিম চৌধুরী, রুমান আহমদ খান, সাইফুল আলম, ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজ ছাত্রদল নেতা- সৈয়দ তায়েফুজ্জামান, তপু আহমদ খান, মিতন আহমদ, হাফিজুল করিম সায়মন, আমিনুল হক, ওবায়দুর রহমান সজল, রেদওয়ান আহমদ, জয়নাল আবেদীন, সজিব আহমদ, হাসান আহমদ, হোসেন আহমদ, হৃদয় আহমদ, শাকুর আহমদ, জামিল আহমদ, নাইমুজ্জামান ফরহাদ প্রমুখ। সভায় বক্তারা বলেন, আব্দুল আহাদ খান জামাল একজন আপোষহীন মেধাবী ছাত্রনেতা ছিলেন। তাকে গ্রেফতারের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় জামাল খানকে ফাসানো হয়েছে। অনতিবিলম্বে জামাল খানের নিশ্বর্ত মুক্তি দাবি করেন তারা।

বিশিষ্ট ব্যাবসায়ী-সমাজসেবী আলহাজ্ব আতর আলীর ইন্তেকালে তাহফিজুল ক্বোরআন বোর্ড-এর শোক

নগরীর ঝেরঝেরী পাড়া নিবাসী প্রবীন মুরব্বী ও জিন্দাবাজারের বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব আতর আলী(৭০)-এর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন তাহফিজুল ক্বোরআন বোর্ড সিলেট-এর নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

বুধবার এক শোক বার্তায় তাহফিজুল ক্বোরআন বোর্ড সিলেট এর সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুস সালাম আল মাদানী ও সেক্রেটারী হাফিজ মিফতাহুদ্দীন বলেন- আলহাজ্ব আতর আলী আজীবন ক্বোরআন সুন্নাহর খেদমতে কাজ করে গেছেন। মাদ্রাসা শিক্ষার উত্তরনে তাঁর ভুমিকা ছিল অতুলনীয়। আল্লাহ তাঁকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।

দলের প্রতীক লাঙলকে বিজয়ী করতে এখনই মাঠে নামুন

জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলার আহবায়ক আব্দুল্লাহ সিদ্দিকী বলেছেন, আসন্ন পৌরসভা নির্বাচনে সিলেট জেলাসহ বাকি ৩ জেলায় দলের প্রার্থীদের বিজয়ী করতে নেতাকর্মীদের এখনই ঐক্যবদ্ধ হতে হবে। নির্বাচনী মাঠে প্রচারণা, গণসংযোগ শুরু করে দল ও দলের প্রার্থীর পক্ষে গণজোয়ার সৃষ্টি করতে হবে। দলের প্রার্থীকে বিজয়ী করে প্রমান করতে হবে সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদ সৈনিকরা জনগনের জন্য নিবেদিত।

তিনি বলেন, সিলেট জেলার প্রত্যেকটি পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী দেয়া হবে। মেয়র পদে দলের প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করতে শীঘ্রই দল প্রার্থী নির্ধারন করবে। কাউন্সিলর পদে দলীয় প্রতীক না থাকলেও প্রত্যেকটি পৌরসভার ওয়ার্ডে দলের নীতিনির্ধারকদের মনোনিত প্রার্থীরাই নির্বাচন করতে পারবেন। যদি কেউ দলের সিন্ধান্ত মেনে নিতে অপারগতা স্বীকার করেন দল এসব প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে ভুল করবে না।

আব্দুল্লাহ সিদ্দিকী বলেন, দলের চেয়ারম্যান সাবেক সফল রাষ্ট্রনায়ক পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের সিদ্ধান্তই সকল নেতাকর্মীর সিন্ধান্ত। তাই দলের চেয়ারম্যানের দিক নির্দেশনায় মাঠে কাজ করে দলের মনোনিত প্রার্থীকে বিজয়ী করতে প্রত্যেক নেতাকর্মীকে অক্লান্ত পরিশ্রম করতে হবে।

তিনি বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সিলেট জেলা জাতীয় পার্টি আয়োজিত সভায় পার্টির সুরমা মার্কেটস্থ কার্যালয়ে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা জাপার সদস্য সচিব উছমান আলী চেয়ারম্যানের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন, জেলা জাপার যুগ্ম আহবায়ক আব্দুল মালেক খান, আহসান হাবীব মঈন, অ্যাডভোকেট আব্দুর রহমান চৌধুরী, আব্দুল মজিদ সরকার, জাপা নেতা, সৈয়দ এনামুল হক পীর, বাশির আহমদ, নাজমুল ইসলাম, দৌলা মিয়া, ফখরুল ইসলাম সুহেল, ফয়সল আহমদ, তাজ উদ্দিন এপলু, কয়েছ আহমদ, শেখ আসাদুজ্জামান জুবায়ের, জেলা ছাত্র সমাজের আহবায়ক ফয়েজ আহমদ, সদস্য সচিব আল-আমিন, যুগ্ম আহবায়ক জয়নুল আবেদিন, জাহেদ আহমদ, মঞ্জুর আহমদ আরিফ, আহমেদ ফাতে নূর জামি, মনির হোসেন, আফজাল হোসেন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents