১০:১২ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / ঝালকাঠিতের খবর

ঝালকাঠিতের খবর

ঝালকাঠিতে ইউআইএসসি প্রতিষ্ঠার ৫ম বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও মতবিনিময় অনুষ্ঠান অনুষ্ঠিত

UISC PIC-0 ইউনিয়ান তথ্য সেবা কেন্দ্র ইউআইএসসি’র পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঝালকাঠিতে বুধবার দিনব্যাপী নানা কর্মসূচির পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সকাল সাড়ে ১০টায় শহরে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালীটির নেতৃত্ব দেন জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়–য়া ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুর রাকিব।

     র‌্যালী শেষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ইউনিয়ান তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তাদের সাথ এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়–য়া। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা।

   বক্তব্য রাখেন সাংবাদিক চিত্তরঞ্জন দত্ত, মানিক রায়, দুলাল সাহা, জিয়াউল হাসান পলাশ, উদ্যোক্তাদের মধ্যে ফারজানা ববি নাদিরা, আব্দুর রহমান, রফিকুল ইসলাম , মনিরা আক্তার, সোনিয়া আক্তার সহ আরো অনেকে। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ জাফর আলমের সভাপতিত্ব করেন। এসময় ইউনিয়ান তথ্য সেবা কেন্দ্র ইউআইএসসি’র অভিজ্ঞতা বিনিময়, প্রশ্নোত্তর পর্ব ও ভিডিও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।#

কৃষি ও কৃষি ভিক্তিক ঋন প্রদান বিষয়ে কৃষি ব্যাংক চেয়ারম্যান’র মতবিনিয় সভা

krisi bank CHবাংলাদেশ কৃষি ব্যাংক কতৃক কৃষি ও কৃষি ভিক্তিক কর্মকান্ডে ঋন প্রদান বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষের সাথে ঝালকাঠির নাংবাদিকদের এক মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল।

বক্তব্য রাখেন জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়–য়া, সাংবাদিক চিত্তরঞ্জন দত্ত, সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, দুলাল সাহা, জহিরুল ইসলাম জুয়েল, অলোক সাহা সহ আরো অনেকে। সভাপতিত্ব করেন বরিশাল বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মোঃ আফজাল করিম ।

এ মতবিনিময় সভায় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকটোনিক্স মিডিয়া কর্মরত সাংবাদক ,কৃষক ও ব্যাংক কর্মকর্তা উপস্থিত ছিলেন । এ সময় ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল কয়েকজন কৃষককে ঋন প্রদান করেন।#

ঝালকাঠিতে তৃণমূল নারীনেত্রী নেটওয়ার্কের বার্ষিক সম্মেলন

 NARI NATREস্বাধীন হলে নারীর চলার পথ, নিশ্চিত হবে দেশের ভবিষ্যৎ’ শ্লোগানকে সামনে রেখে ঝালকাঠিতে বুধবার বেসরকারি সংস্থা ‘নাগরিক উদ্যোগ’ এর আয়োজনে সদর উপজেলা তৃণমূল নারীনেত্রী নেটওয়ার্কের তৃতীয় বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমি থেকে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

 সদর উপজেলার ১০টি ইউনিয়নের দুই শতাধিক নারীনেত্রী এতে অংশ নেন। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা, বার্ষিক প্রতিবেদন উপস্থাপন, স্থানীয় পর্যায়ে ন্যায় বিচার প্রাপ্তির সাফল্যের কাহিনী বর্ণনা, ঘোষণাপত্র পাঠ, নতুন কমিটি গঠন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী অতিথি ছিলেন এবং জেলা সুজন সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক সুপ্রভাত হালদার আলোচক ছিলেন।

   উপজেলা নেটওয়ার্ক প্রধান কামনা কর্মকারের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক নাজনীন কবির মিতুল বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। এছাড়া শেখেরহাট ইউপি চেয়ারম্যান নূরুল আলম খান সূরুজ, গাবখান-ধানসিড়ি ইউপি চেয়ারম্যান একেএম জাকির হোসাইন, নারী অধিকার দলের সাধারণ সম্পাদক দিলদার আহমেদ নবীন, নাগরিক উদ্যোগের কর্মসূচি কর্মকর্তা ফাহমিদা আক্তার নিপা, মোঃ রেজবিউল কবির ও সুকুমার মিত্র এবং উপজেলা সমন্বয়কারী গাজি আবদুল্লাহ আল মাহমুদ বক্তৃতা করেন।

   অনুষ্ঠানে কামনা কর্মকারকে সভাপতি ও নাসরিণ সুলতানাকে সাধারণ সম্পাদক করে সদর উপজেলা নারীনেত্রী নেটওয়ার্কের নতুন কমিটি গঠন করা হয়। পরে কমিটির কর্মকর্তা-সদস্যদের পরিচয় করিয়ে দেয়াসহ তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।#

ঝালকাঠিতে ডিবি’র অভিযানে ৪ পিচ ইয়াবা সহ আটক-১

MADOK-ঝালকাঠি প্রতিনিধি::ঝালকাঠিতে ডিবি পুলিশের অভিযানে ৪ পিচ ইয়াবা ও সেবনের পেপারসহ অলিউল ইসলাম তুফান নমের এক যুবককে আটক করেছে। বুধবার দুপুর ২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শহরের পাশবর্তি এলাকার বিকনা বাদামতলা নামক স্থানে ডিবি পুলিশের এস আই শামিমের নেত্বেতে একটি টিম অভিযান করে।

   এসময় অলিউল ইসলাম তুফান এর মটর সাইকেলের সামনের উইনসেটের ভিতর থেকে ৪ পিচ ইয়াবা উদ্ধার করে আটক করে তুফানকে তখন তার সাথে থাকা কবির নামের অপর এক যুবক পালিয়ে যায়।আটককৃত অলিউল ইসলাম তুফান বিকনা এলাকার মৃত্যু সুন্দার আলীর ছেলে।

   এ ব্যাপারে ডিবি পুলিশের এস আই শামিম জানায়, অটককৃত তুফানের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়ার কাজ চলছে।

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি।

ঘোষিত পৌরনির্বাচনের তফসিলে বাদ রয়েছে ঝালকাঠি পৌরসভা !

  নির্বাচন কমিশনার ঘোষিত পৌরনির্বাচনের তফসিল অনুযায়ী ডিসেম্বর মাসের শুরু থেকে মনোনয়ন পত্র বিক্রয়-জমা, যাচাই-বাছাই ও ৩০ ডিসেম্বর ভোট গ্রহনের দিন ধার্য করলেও বাদ রয়েছে ঝালকাঠি পৌরসভা। মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশন সারাদেশে ২শ ৩৬ পৌর পরিষদের নির্বাচন অনুষ্ঠানের লক্ষে তফশীল ঘোষনা করলেও ঝালকাঠি পৌরসভা উক্ত তফসিলে অন্তর্ভূক্ত নেই। ঘোষিত পৌর নির্বাচনের তফসিল নির্ধারিত সময়সূচী অনুযায়ী জেলার নলছিটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে বলে স্থানীয় নির্বাচন অফিস সূত্রে জানাগেছে।

ঝালকাঠি জেলা নির্বাচন অফিসে খোজ নিয়ে জানাগেছে, বিগত পৌরসভা নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন তফসিল ঘোষনার পর ঝালকাঠি পৌরসভার নির্বাচন নিয়ে আইনী জটিলতা সৃষ্টি হয়। সরকারী গেজেট অনুযায়ী নির্বাচনী এলাকার মধ্যে উত্তর কিস্তাকাঠি আবাসন প্রকল্পের বাসিন্দারা ভোটার তালিকাভূক্ত হওয়া না হওয়া নিয়ে উচ্চ আদালতে একটি রীট পিটিশন দায়ের হলে এ আইনী জটিলতা বাধে।

 হাইকোর্টের একটি বেঞ্চ নির্বাচনী এলাকা সংক্রান্ত রীট মামলার প্রেক্ষিতে ঝালকাঠি পৌরসভা নির্বাচন স্থগিত করেন। এনিয়ে কয়েক দফা শুনানী পাল্টা শুনানীর পর প্রায় ৩ মাস পরে ১০ মার্চ ঝালকাঠি পৌরসভা ভোট গ্রহন করা হয়। যে কারনে বর্তমান ঝালকাঠি পৌর পরিষদ অন্যান্য পৌরসভা নির্বাচনের প্রায় চারমাস পরে শপথ ও দায়িত্ব গ্রহন করায় তাদের ৫বছরের মেয়াদ পূরনেও বিলম্ব হবে।

নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, বহুচরাই-উৎরাইয়ের পর অনুষ্ঠিত ঝালকাঠি পৌর নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী আফজাল হোসেন কে মেয়র পদে বিজয়ী ঘোষনা করা হলেও ভোটের ফলাফল নিয়ে কারচুপির অভিযোগ ওঠে। পরবর্তীতে উক্ত অভিযোগে নিকটতম মেয়র প্রতিদ্বন্দি শহর আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার নির্বাচন ট্রাইব্যুনালে ভোট পুন:গননার মামলা দায়ের করেন।

তবে বিজয়ী ঘোষিত মেয়র আফজাল উচ্চ আদালতে একটি মামলা দায়ের করলে ভোট পুন:গননার মামলাটি আইনী প্যাচে আটকে যায়। যে কারনে ফলাফল কারচুপির অভিযোগ মাথায় নিয়েই বর্তমান ঝালকাঠি পৌরপরিষদ তাদের মেয়াদকাল অতিক্রম করেছে। আর অন্যান্য চেয়ে প্রায় ৪ মাস দেরীতে ঝালকাঠি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানাগেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মন্ত্রী-প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে : মাহবুব-উল আলম হানিফ

কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বেলা ১২টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে …

রাজবাড়ী বালিয়াকান্দীর নলিয়া জামালপুর স্টেশনের অদুরে ট্রেনের ধাক্কায় নছিমনের তিন যাত্রী নিহত

রাজবাড়ী, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার দুপরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর স্টেশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents