১২:৪৯ পূর্বাহ্ণ - বুধবার, ১৯ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3

খুলনার খবর

খুলনা, ২৪ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): 

খুলনা জেলা আইনশৃঙ্খলা সভায় অপরাধ রোধে নানা বিধ পদক্ষেপ গ্রহন

24-11-15 খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।সভায় খুলনা-৬ আসনের সংসদ সদস্য শেখ মোঃ নূরুল হক, সিভিল সার্জন ডা. মোঃ ইয়াছিন আলী সরদার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার, কেএমপি, উপজেলা চেয়ারম্যান, র‌্যাব, বিজিবি,উপজেলা নির্বাহী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।সভায় থ্রি-হুইলার, ইজিবাইক, নছিমন,ও করিমন-এর ফিটনেসবিহীন পরিবহন এবং অবৈধ যানবাহান চলাচল বন্ধ করার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখার সিন্ধান্ত হয়। অবৈধ ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে। মাদকের বিরুদ্ধে জোরালো অভিযান পরিচালা করতে সভাপতি সংশ্লিষ্টদের নির্দেশ দেন। জেলা মৎস্য কর্মকর্তা সভাকে জানান, গত মাসে চিংড়ি মাছে অপদ্রব্য পুশ করার জন্য ৪৭টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয় এবং ২লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মোবাইল ফোনে চাঁদা চাওয়ার বিষয়ে জরুরী ভিত্তিতে পুলিশ বিভাগকে জানাতে হবে। নেট পাটার বাঁধ অপসারণে জন্য সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়। আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা মহানগরীর আটটি থানায় গত অক্টোবর-১৫ মাসে চুরি ১২টি, খুন ১টি, অস্ত্র আইনে ৩টি, দ্রুত বিচার ২টি, ধর্ষণ ৪টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৫টি, নারী শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ৫২টি এবং অন্যান্য ৪৪টিসহ মোট ১৩৫টি মামলা দায়ের হয়েছে। গত সেপ্টেম্বর-১৫ মাসে এ সংখ্যা ছিল ১৩৭টি।

জেলার নয়টি থানায় গত অক্টোবর -১৫ মাসে চুরি ৬টি, খুন ৪টি, অস্ত্র আইনে ৪টি, ধর্ষণ ২টি,অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ২৩টি, নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ১৭টি এবং অন্যান্য আইনে ১০৩টি সহ মোট ১৬২ টি মামলা দায়ের হয়। গত সেপ্টেম্বর-১৫ মাসে মামলা দায়ের হয়েছিল ১৩৬টি।

খুলনার দিঘলিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রতিবন্ধী নিহত

খুলনার দিঘলিয়া উপজেলায় ট্রাকচাপায় আরিফ খাঁ (১২) নামে এক প্রতিবন্ধী কিশোর নিহত হয়েছে। উপজেলার বাসহাট নামক স্থানে সোমবারে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত আরিফ উপজেলার সেনহাটি গ্রামের আতিয়ার খাঁর ছেলে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বাসহাটে রাস্তা পারাপারহওয়ার সময় পিছন থেকে একটি দ্রুতগামী ট্রাক আরিফকে ধাক্কা দিয়ে চলে যায়। পরে আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কিন্তু সেখানেঞ্চ অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আরিফকে মৃতঞ্চ ঘোষণা করেন।দিঘলিয়া থানার অফিসার ইনচার্জ মো. রবিউল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ট্রাকটি আটক করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

খুলনার পাইকগাছায় বখাটেদের দৌরাত্ব বৃদ্ধি; উদ্বিগ্ন অবিভাবক মহল

 খুলনার পাইকগাছায় সম্প্রতি বখাটেদের দৌরাত্ব বৃদ্ধি পেয়েছে। বখাটের মধ্যে অধিকাংশ্যই কলেজ পড়–য়া ছেলে। বখাটেরা বিভিন্ন সময়ে স্কুলগামি মেয়েদের নামে ফেসবুকে অশীল আইডি খুলে প্রতারণা ও উত্ত্যক্ত করে আসছে। এদের অসামাজিক ও বিতর্কিত কর্মকাণ্ডে উদ্বিগ্ন হয়ে পড়েছে অবিভাবক মহল। এ ব্যাপারে জনসচেতনা বৃদ্ধিসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল। উলে¬খ্য মাদক বিরোধী অভিযানে থানা পুলিশ কঠোর অবস্থান গ্রহণ করায় গত বেশ কয়েক মাস যাবত এলাকার আইন শৃংঙ্খলা পরিস্থিতি যথেষ্ট উন্নতি হয়েছে। তবে সাম্প্রতিক সময়ে বখাটে ছেলেদের উৎপাত বৃদ্ধি পেয়েছে। বেশ কিছুদিন আগে বখাটে ছেলেরা জৈনক এক কর্মকর্তার মেধাবী (এসএসসি পরীক্ষার্থী) মেয়ের নামে ফেসবুকে অশীল আইডি খুলে চরমভাবে ভাবমুর্তি ক্ষুন্ন করেছে। সদ্যসমাপ্ত জেএসসি পরীক্ষার শুরুরদিকে পরীক্ষা চলাকালীন সময়ে পৌর সদরের একটি কেন্দ্রে কয়েকজন তরুণ প্রবেশ করে পরীক্ষার্থীদের সাথে চরম অসাদাচারণ করে। পরীক্ষার মাঝামাঝি সময়ে লস্কর গ্রামের জৈনক এক জেএসসি পরীক্ষার্থী পরীক্ষা শেষে ভ্যান যোগে বাড়ী ফেরার পথে সরকারী বালিকা বিদ্যালয় সংলগ্ন এলাকায় পৌছালে পূর্ব থেকে ওৎপেতে থাকা বখাটেরা তাকে গতিরোধ করে লাঞ্চিত করে। এভাবেই এলাকার কোথাও না কোথাও প্রতিনিয়ত বখাটে ছেলেরা মেয়েদের কে উত্ত্যক্ত করে আসছে। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছে অবিভাবক মহল। এ ব্যাপারে ওসি (তদন্ত) আলমগীর কবির জানান, সামাজিক অবক্ষয় ও অবিভাবকদের অসচেতনার কারণে বখাটেরা এ ধরণের কাজ করার সুযোগ পায় তবে এ ধরণের কোন অভিযোগ পেলে পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিক ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। পুলিশি পদক্ষেপের পাশাপাশি সামাজিক প্রতিরোধ ও জনসচেতনা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন পুলিশের এ কর্মকর্তা।

খুলনার পাইকগাছায় সরল খাঁ স্মৃতি সংসদের কমিটি গঠন

খুলনার পাইকগাছায় ঐতিহ্যবাহী সরল খাঁ স্মৃতি সংসদের কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠনের লক্ষে মঙ্গলবার সকালে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতি ক্রমে বয়াতী আব্দুল মজিদকে আহবায়ক ও মোঃ লুৎফর রহমান সরদারকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হলেন, আব্দুল আজিজ, স ম আব্দুর রব, নজরুল ইসলাম গোলদার, আলাউদ্দীন গাজী, জাকির হোসেন, বজলুর রহমান, আক্তার গোলদার, ওলিউর রহমান, আছাদুল ইসলাম, শফি সরদার, নূর ইসলাম গোলদার, আমিন গোলদার, ইউনুছ গোলদার, মোমিন সরদার, কামরুল গোলদার, শহিদুল গাজী, জিয়াউর রহমান, আবু তালেব সানা, আবু সাঈদ গাজী, আলেফ সানা, সোহেবুর রহমান বাবু, বিশ্বদাশ, বাসুদেব দাশ, সুজন দাশ, সাধন দাশ, আব্দুস সালাম, ছামাদ গোলদার ও রবিউল গোলদার।

খুলনার পাইকগাছায় দূর্যোগ ব্যবস্থাপনা ও পরিকল্পনা বিষয়ক পৃথক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

খুলনার পাইকগাছায় দূর্যোগ ব্যবস্থাপনা ও পরিকল্পনা বিষয়ক পৃথক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। সুশীলন শরিক প্রকল্পের সহযোগীতায় মঙ্গলবার সকালে চাঁদখালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী’র সভাপতিত্বে ও হরিঢালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু’র সভাপতিত্বে অনুষ্ঠিত পৃথক ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন, সুশীলন শরিক প্রকল্পের টিম লিডার শিপক চন্দ্র দে, মাঠ সহায়ক আব্দুল ফাত্তাহ, নুরুজ্জামান, শরিফ আহম্মেদ ও লিজা মন্ডল। উপস্থিত ছিলেন, দু’ইউনিয়নের সকল ইউপি সদস্য, ইউপি সচিব, দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। ওরিয়েন্টেশনে দূর্যোগ ব্যবস্থাপনার উপর বিস্তারিত আলোচনা ও পরিকল্পনা গ্রহণ করা হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মন্ত্রী-প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে : মাহবুব-উল আলম হানিফ

কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বেলা ১২টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে …

রাজবাড়ী বালিয়াকান্দীর নলিয়া জামালপুর স্টেশনের অদুরে ট্রেনের ধাক্কায় নছিমনের তিন যাত্রী নিহত

রাজবাড়ী, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার দুপরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর স্টেশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents