১১:৩৮ অপরাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / নব গঠিত ময়মনসিংহের বিভাগীয় কমিশনারের দায়িত্ব পেলেন অতিরিক্ত সচিব সালেহ উদ্দিন

নব গঠিত ময়মনসিংহের বিভাগীয় কমিশনারের দায়িত্ব পেলেন অতিরিক্ত সচিব সালেহ উদ্দিন

saleh 23.11.15ঢাকা, ২৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক আদেশে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে কর্মরত অতিরিক্ত সচিব জি এম সালেহ উদ্দিন নতুন গঠিত ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন।

গত ১৩ অক্টোবর ময়মনসিংহ বিভাগের গেজেট প্রকাশ করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন শাখা-২ এর প্রজ্ঞাপনে সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী স্বাক্ষরিত এস.আর.ও. নং ৩০৪-আইন/২০১৫ স্মারকে গেজেটটি প্রকাশ করা হয়।

গত ১৪ সেপ্টেম্বর নিকারের বৈঠকে অনুমোদনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা নিয়ে ময়মনসিংহ বিভাগ ঘোষণা করেন।

শিগগির নবগঠিত বিভাগের প্রথম বিভাগীয় কমিশনার এবং পুলিশের ডিআই.জি নিয়োগ দেয়া হবে এবং পর্যায়ক্রমে অন্য সব অফিসের কার্যালয়ও স্থাপন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

ঢাকা বিভাগকে ভেঙে ময়মনসিংহ বিভাগ গঠন করা হয়। ১৩ হাজার ৬৩১.১২ বর্গকিলোমিটার আয়তনের নতুন এই বিভাগের জনসংখ্যা এক কোটি ১৪ লাখ ৭০ হাজার ৪৭।

ময়মনসিংহ বিভাগের চার জেলার মোট সংসদীয় আসন ২৪টি। এ বিভাগে উপজেলা ৩৫টি, থানা ৩৭টি, পৌরসভা ২৬টি, ইউনিয়ন ৩৫২টি এবং ৭০৩০টি গ্রাম রয়েছে।

চলতি বছরের ২৬ জানুয়ারি ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণার সঙ্গে টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলা রেখে ময়মনসিংহ বিভাগ গঠনের প্রস্তাব নীতিগত অনুমোদন দিয়েছিল মন্ত্রিসভা। তবে চূড়ান্ত অনুমোদনে টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলাকে ঢাকার সঙ্গেই রাখা হয়।

ময়মনসিংহ বিভাগ হওয়ার আগ পর্যন্ত ঢাকা বিভাগে জেলা ছিল ১৭টি। নতুন বিভাগ হওয়ায় ঢাকা বিভাগে এখন জেলার সংখ্যা ১৩টি।

ময়মনসিংহের জেলা প্রশাসক জানান, ময়মনসিংহ জেলা পরিষদ ভবনের বর্তমান দুর্নীতি দমন বিভাগের অফিসের দোতলায় ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের অস্থায়ী কার্যালয় এবং নিচতলায় পুলিশের ডিআইজির অস্থায়ী কার্যালয়ের জন্য স্থান নির্বাচন করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents