৩:৪২ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত ফেসবুকসহ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ থাকবে : তারানা হালিম

নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত ফেসবুকসহ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ থাকবে : তারানা হালিম

tarana 15.11.15টেকনোলজী ডেস্ক, ২৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডাক, তার ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত ফেসবুকসহ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধের সিদ্ধান্ত বহাল থাকবে। তবে সময়মতো সব খুলে দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন প্রতিমন্ত্রী।

কবে নাগাদ ফেসবুকসহ অন্যান্য মাধ্যম খুলে দেয়া হবে এমন প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, সামাজিক এই যোগাযোগমাধ্যম বন্ধের জন্য বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে একটি সমন্বিত সিদ্ধান্ত নেয়া হয়েছে। যখন আবার সমন্বিতভাবে সিদ্ধান্ত আসবে, তখনই খুলে দেওয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, এর আগে অন্য যুদ্ধাপরাধীদের রায়ের পর ফেসবুক ব্যবহার করে অনেক ধরনের নাশকতা হয়েছে। তখন ফেসবুক খোলা ছিল। তবে এবার বন্ধ থাকায় তেমন বড় কোনো ঘটনা ঘটেনি। এটাকেই সরকার সাফল্য হিসেবে দেখছে।

‘মাথাব্যথার জন্য এটা মাথা কেটে ফেলার শামিল কি না’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, এই কথাটা আমাকে অনেকে করেন। মন্ত্রিপরিষদের কিছু সদস্যও আমাকে এ প্রশ্ন করেছেন। তবে আমরা মাথা কেটে ফেলিনি, কিছু সুবিধা বন্ধ করেছি মাত্র।

প্রতিমন্ত্রী জানান, ইন্টারনেট সেফটি সলিউশন নিশ্চিত করতে কাজ করছে সরকার। বিভিন্ন নিরাপত্তা ইস্যুতে ফেসবুকের সঙ্গে একটি চুক্তির বিষয়ে আলোচনা চলছে। ফেসবুক ব্যবহার করে যে নাশকতামূলক কর্মকাণ্ড করা হয়, সরকার যেন তা তদারক করতে পারে সে জন্য ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে চুক্তির বিষয়ে আলোচনা করা হচ্ছে। এর ফলে জননিরাপত্তা নিশ্চিত হবে এবং ফেসবুক অপব্যবহারকারীদের ধরতে পারবে সরকার।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents