৭:৪৫ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / মায়ানমারে রত্ন খনিতে ধস : ৯০টি মৃতদেহের সন্ধান

মায়ানমারে রত্ন খনিতে ধস : ৯০টি মৃতদেহের সন্ধান

mayanmar rotno khoni  22.11.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ২২ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মায়ানমারের উত্তরাঞ্চলের একটি প্রত্যন্ত রত্ন খনিতে এক ভয়াবহ ভূমিধসে অন্তত ৯০ জনের মৃত্যু হয়েছে। রোববার কর্মকর্তারা একথা জানান। উদ্ধাকারী দল ভয়াবহ এই দুর্ঘটনায় যারা মারা গেছেন তাদের মৃতদেহের সন্ধান চালিয়ে যাচ্ছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

দেশটির রত্ন শিল্পে অন্যতম ভয়াবহ এই দুর্ঘটনা বিরূপ প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে। মায়ানমারের উত্তরাঞ্চলীয় কাচিন রাজ্যের পাকান্ত এলাকার স্থানীয় প্রশাসন কর্তৃপক্ষের কর্মকর্তা নিলার মাইন্ত বলেন, ‘আমরা এই ঘটনায় ২১ নভেম্বর ৭৯ জনের ও আজ ১১ মৃতদেহের সন্ধান পেয়েছি। এখন পর্যন্ত মোট ৯০টি মৃতদেহের সন্ধান পাওয়া গেছে।’ উদ্ধার অভিযান চলছে।

কাচিন রাজ্যে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ রত্ন উৎপাদিত হয়। কিন্তু এখানে প্রায়ই ভূমিধস ঘটে। স্থানীয় এক ব্যক্তি জানান, তিনি শনিবার সন্ধ্যায় ৫০টির বেশি মৃতদেহ উদ্ধার করতে দেখেছেন। কোন কোন খবরে বলা হয়েছে ১০০ জনের বেশি লোক নিখোঁজ হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents