২:৫৫ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / সিরিয়ায় রাশিয়া বিমান হামলা : ১৩শ জঙ্গি নিহত

সিরিয়ায় রাশিয়া বিমান হামলা : ১৩শ জঙ্গি নিহত

Sheria 22.11.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ২২ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সিরিয়ায় গত দেড় মাসের বেশি সময় ধরে চলা রুশ বিমান হামলায় ১৩শ’র বেশি মানুষ প্রাণ হারিয়েছে। নিহতদের দুই তৃতীয়াংশই ইসলামিক যোদ্ধা। গত ৩০ সেপ্টেম্বর থেকে সিরিয়ায় ইসলামিক জঙ্গিদের বিরুদ্ধে বিমান হামলা চালিয়ে যাচ্ছে মস্কো।

শুক্রবার যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার গোষ্ঠী ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউমেন রাইটস’ জানিয়েছে, রুশ বিমান হামলায় এ পর্যন্ত ১৩৩১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩৮১ জন ইসলামিক স্টেট এবং ৫৪৭ জন আল কায়দার সঙ্গে সম্পৃক্ত আল নুসরা ফ্রন্টের সদস্য। এছাড়া ওই বিমান হামলায় ৪০৩ বেসামরিক নাগরিকও রয়েছেন যাদের ৯৭ জনই শিশু।

তবে অবজারভেটরি গত ২৯ অক্টোবর রুশ বিমান হামলায় নিহতের যে সংখ্যা উল্লেখ করেছিল তার থেকে এবার প্রকাশিত সংখ্যাটি দ্বিগুণেরও  বেশি। তখন তারা নিহতদের সংখ্যা প্রায় ৬শ বলে উল্লেখ করেছিল। মাত্র তিন সপ্তাহের ব্যবধানে নিহতের সংখ্যা বেড়ে যাওয়ার কোনো কারণ অবশ্য তারা জানায়নি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় নির্বাচনে হেরে নিজের দল বারিসান ন্যাশনালের …

মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানকে ৪০ টি সুপার জেট বিমান দিচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাশিয়ার সুখোই সিভিল এয়াক্রাফট কর্তৃপক্ষ বলেছে, ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents