১:০২ অপরাহ্ণ - রবিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ভারতে ১৫০ তরুণ আইএসের সঙ্গে জড়িত : তাদের ওপর নজরদারি চালানো হচ্ছে

ভারতে ১৫০ তরুণ আইএসের সঙ্গে জড়িত : তাদের ওপর নজরদারি চালানো হচ্ছে

Varot  20.11.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ২০ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ভারতে ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে যোগাযোগ আছে এমন প্রায় ১৫০ তরুণের ওপর নজরদারি চালানো হচ্ছে। বেশ কয়েকটি গোয়েন্দা সংস্থার রিপোর্টে বলা হয়েছে, ভারতের প্রায় ১৫০ তরুণ আইএসের প্রতি আকৃষ্ট এবং তারা ওই জঙ্গি গোষ্ঠীর কার্যকলাপ সম্পর্কে সহানুভূতিশীল। এই যুবকদের অধিকাংশই ভারতের দক্ষিণাঞ্চলের অধিবাসী।

ওই রিপোর্ট বলা হয়েছে, তরুণরা অনলাইনের মাধ্যমে কিছু আইএস জেহাদির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। এ কারণে ওই তরুণদের ওপর কড়া নজর রেখে চলেছে নিরাপত্তা বাহিনী।

এখনও পর্যন্ত মোট ২৩ জন ভারতীয় নাগরিক ইরাক ও সিরিয়ায় গিয়ে আইএসের হয়ে বিভিন্ন যুদ্ধে অংশ নিয়েছে। এরমধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন যুদ্ধ অংশগ্রহণ শেষে অন্য একজন মুম্বাইয়ের নিজ বাড়িতে ফিরে এসেছে।

তবে এর আগে আইএস প্রতি আকৃষ্ট হয়ে দেশ ছাড়ার উদ্যোগ নিলে আরও ৩০ ভারতীয়র মধ্যপ্রাচ্যে যাওয়া আটকে দেওয়া সম্ভব হয়েছে।

আইএসের হয়ে লড়ছে এমন ভারতীয়দের মধ্যে দুজন মুম্বাই সংলগ্ন কল্লানের বাসিন্দা। একজন অস্ট্রেলিয়ায় বসবাসকারী কাশ্মীরী, তেলেঙ্গনা ও কর্নাটকের একজন করে তরুণও এর মধ্যে রয়েছে। এছাড়াও ওমান ও সিঙ্গাপুরের দুই ভারতীয়ও আইএসের হয়ে লড়ছে।

আইএসের হয়ে লড়াই করতে গিয়ে যে ছয় ভারতীয় মারা গিয়েছে তাদের মধ্যে তিনজন ভারতীয় মুজাহিদিন জঙ্গি। এছাড়া মহারাষ্ট্রের ২ জন এবং তেলেঙ্গনার একজন আইএসের হয়ে যুদ্ধে অংশ নিয়ে মারা গেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় নির্বাচনে হেরে নিজের দল বারিসান ন্যাশনালের …

মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানকে ৪০ টি সুপার জেট বিমান দিচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাশিয়ার সুখোই সিভিল এয়াক্রাফট কর্তৃপক্ষ বলেছে, ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents