৫:৫১ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল হাবীব আর নেই : এরশাদসহ বিশিষ্টজনদের শোক প্রকাশ

বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল হাবীব আর নেই : এরশাদসহ বিশিষ্টজনদের শোক প্রকাশ

সিলেট, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বাংলাদেশ খেলাফত মজলিসের আমির ও সিলেটের কাজিরবাজার মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সিলেটে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি দীর্ঘদিন থেকে ডায়াবেটিস ও হাই প্রেশারসহ শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন।

বাংলাদেশ খেলাফত মজলিসের আমির ও সিলেটের কাজিরবাজার মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমানের ইন্তেকালে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদসহ বিশিষ্টজনেরা শোক জানিয়েছেন। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এরশাদ ও হাওলাদারের শোক

সম্মিলিত জাতীয় জোটের অন্যতম শরিক দল বাংলাদেশ খেলাফত মজলিসের আমিরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি।

এক শোকবার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তারা।

শোকবার্তায় তারা বলেন, হাবীবুর রহমানের মৃত্যুতে জাতি একজন জ্ঞানবান আলেমকে হারালো। তার মৃত্যুতে দেশের ইসলামি মূল্যবোধে বিশ্বাসী রাজনীতির নেতৃত্বে অপূরণীয় ক্ষতি হয়েছে।

বাংলাদেশ খেলাফত মজলিসের শোক

মাওলানা হাবীবুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

নেতারা বলেন, আল্লামা হাবীবুর রহমান খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখেছেন। হাফেজ্জি হুজুর ও শায়খুল হাদিস (রহ.) এর ডাকে আন্দোলন সংগ্রামে ছিলেন অকুতোভয়। নাস্তিক মুরতাদবিরোধী আন্দোলনে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকায়। দেশবিরোধী যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় তিনি রেখেছেন সাহসী ভূমিকা। তিনি ইসলামি শিক্ষা সম্প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দেশ ও বিদেশে তার অসংখ্য ছাত্র ভক্ত ও খেলাফত প্রতিষ্ঠার নিবেদিত প্রাণ রয়েছে। তার ইন্তেকালে দেশ ও দলীয় নেতা কর্মীরা একজন বিজ্ঞ রাজনীতিবিদ সমাজসেবক ও শিক্ষাবিদকে হারালো। যা অপূরণীয়।

নেতারা তার রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

মুফতি রুহুল আমীনের শোক

প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক ও খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মুফতি রুহুল আমীন।

এক শোক বার্তায় মুফতি রুহুল আমীন বলেন, প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান ছিলেন ইসলামি রাজনীতির সাহসী বিচক্ষণ অভিভাবক। ইসলামি শাসনব্যবস্থা প্রতিষ্ঠায় প্রিন্সিপাল হাবীবুর রহমানের প্রচেষ্টা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। তার ইন্তেকালে আমরা একজন ইসলামি রাজনীতির অভিভাবক হারালাম। তার এ শূন্যতা সহসা পূরণ হবার নয়।

বিবৃতিতে তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

খেলাফত মজলিসের শোক

মাওলানা হাবীবুর রহমানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। তারা বলেছেন, প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান ছিলেন একজন সংগ্রামী আলেমে দ্বীন। দ্বীনি শিক্ষার প্রচার- প্রসার ও বিভিন্ন আন্দোল- সংগ্রামে তার অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে সৃষ্ট শূন্যতা পূরণ হবার নয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents