৭:০৫ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২২ মে , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক
Malaysia's Prime Minister Najib Razak walks beside his deputy Ahmad Zahid Hamidi during the United Malays National Organization (UMNO) general assembly in Kuala Lumpur, Malaysia December 7, 2017. REUTERS/Lai Seng Sin

জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় নির্বাচনে হেরে নিজের দল বারিসান ন্যাশনালের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন মালয়েশিয়ার বিদায়ী প্রধানমন্ত্রী নাজিব রাজাক। দ্য ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশন (ইউএমএনও) জোটের সভাপতির পদ থেকেও তিনি পদত্যাগ করেছেন। নির্বাচনে হারের পর সরে দাঁড়ানোকে ‘নৈতিক দায়িত্ব’ বলে উল্লেখ করেছেন তিনি। এসময় স্ত্রী ও তার প্রতি দেশ ছাড়ার নিষেধাজ্ঞা মেনে চলারও ঘোষণা দেন নাজিব রাজাক। খবর ফ্রি মালয়েশিয়া টুডের।

ইউএমএনও পলিটিক্যাল ব্যুরোর এক সভায় নাজিব এ ঘোষণা দেন। এসময় ইউএমএনও এবং বারিসান ন্যাশনালের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে আহমদ জাহিদ হামিদীর নাম ঘোষণা করেন তিনি। এতদিন দলের সহ-সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন জাহিদ হামিদী। এছাড়া হিশামুদ্দিন হুসেইনকে জোট এবং দলের সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। এদিকে দলের এবং জোটের শীর্ষ পদ ছাড়লেও সব ধরনের সহয়তা প্রদানের কথা জানিয়েছেন নাজিব রাজাক।

বুধবার ১৪তম জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয় মালয়েশিয়ায়। স্বাধীনতার পর থেকে ক্ষমতায় থাকা বারিসান ন্যাশনালকে হারিয়ে প্রথমবারের মত ক্ষমতায় এসেছে মাহাথির মোহাম্মদের পাকাতান হারাপান। ক্ষমতার পরিবর্তনের সঙ্গে সঙ্গে রাজনৈতিক টানাপড়েনের মধ্যে পড়েন এতদিন ক্ষমতায় থাকা নাজিব রাজাক।

তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে বেশ কিছুদিন ধরে। নির্বাচনে হারের পেছনে এ অভিযোগের বড় হাত রয়েছে। শনিবার এক বিলিয়ন ডলার দুর্নীতির অভিযোগে গুরুত্বপূর্ণ সব নথি পাচার করতে পারে এমন শঙ্কার ভিত্তিতে কুয়ালালামপুরে তার এক আত্মীয়ের বাসায় অভিযান চালিয়েছে দেশটির পুলিশ বাহিনী।

মালয়েশিয়া পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত স্টার অনলাইনে জানায়, একটি সরকারি গাড়ি, হাতব্যাগসহ বিভিন্নভাবে কয়েক ডজন বাক্স সরবরাহ করা হচ্ছিল। সেসব বাক্সে গুরুত্বপূর্ণ কোনো নথি থাকতে পারে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

বিকাল পাঁচটার মধ্যে কোটা সংস্কার প্রজ্ঞাপনের আল্টিমেটাম

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বিকাল পাঁচটার মধ্যে কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents