২:৪১ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / প্রথমবারের মতো খ্রিস্ট ধর্মাবলম্বীদের জন্য চার্চ বানাতে অনুমতি দিচ্ছে সৌদি আরব!

প্রথমবারের মতো খ্রিস্ট ধর্মাবলম্বীদের জন্য চার্চ বানাতে অনুমতি দিচ্ছে সৌদি আরব!

ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৫ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রথমবারের মতো খ্রিস্ট ধর্মাবলম্বীদের জন্য চার্চ নির্মান করতে যাচ্ছে সৌদি আরব। এ জন্য রোমান ক্যাথলিকদের শীর্ষ প্রতিষ্ঠান ভ্যাটিকানের সঙ্গে একটি চুক্তিও স্বাক্ষরিত হয়েছে। মিসরের কয়েকটি সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে কাতারভিত্তিক আল জাজিরা এ খবর জানিয়েছে।

ইজিপ্ট ইনডিপেনডেন্ট নামের মিশরের একটি পত্রিকা বলছে, চার্চ বানাতে এপ্রিলে সৌদি আরবের সঙ্গে ভ্যাটিকানের চুক্তি হয়। সৌদি আরবে এক বৈঠকে এ চুক্তি হয় বলে দাবি পত্রিকাটির।

এ জন্য ভ্যাটিকানের পক্ষে যাজক জিন-লুইস তাউরান সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজসহ উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন। তবে এ খবরের সত্যতা যাচাইয়ে সৌদি কর্তৃপক্ষের কোনও বক্তব্য এখন পর্যন্ত পাওয়া যায়নি।

যদিও সম্প্রতি ভ্যাটিকান নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে তাউরান সৌদি কর্তৃপক্ষের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে নিশ্চিত করেছে। একই সঙ্গে তিনি আরও বলেন, এর মাধ্যমে ভবিষ্যতে আরো আলোচনার সুযোগ তৈরি হয়েছে। তবে এই চুক্তির অধীনে সৌদি আরবে চার্চ নির্মাণের বিষয়ে তিনি কোনও তথ্য দেননি।

সৌদি সফর শেষে ভ্যাটিকান রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে তাউরান বলেন, ‘সাক্ষাতের সময় আমি স্কুলগুলোতে যেন খ্রিস্টান এবং অমুসলিমদের সম্পর্কে ভালো কথা বলা হয় এবং তারা কখনোই দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসাবে বিবেচিত না হয় সে ব্যাপারে জোর দিয়েছি।’

উল্লেখ্য, কট্টর ওহাবি মতাদর্শ দ্বারা পরিচালিত সৗদি আরবে বর্তমানে ইসলাম ধর্ম ছাড়া অন্য কোনও ধর্ম প্রকাশ্যে পালন করা যায় না।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents