১১:৩২ অপরাহ্ণ - বুধবার, ১৮ সেপ্টেম্বর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ব্রিটেনে তারেক রহমান লিমিটেড কোম্পানি খুলেছেন : খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম

ব্রিটেনে তারেক রহমান লিমিটেড কোম্পানি খুলেছেন : খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম

ঢাকা, ০৫ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে প্রীতিলতা ওয়াদ্দারের ১০৭তম জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক আলোচনায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান যুক্তরাজ্যের নাগরিকত্ব নিয়ে লিমিটেড কোম্পানি খুলে ব্যবসা করছেন। তিন বছর আগে এই কোম্পানি খোলা হয়েছে বলে তথ্য পেয়েছেন তিনি।

মন্ত্রী জানান, তারেক রহমানের কোম্পানির নাম ‘হোয়াইট অ্যান্ড ব্লু কনসালটেন্ট লিমিটেড’। লন্ডনে কোম্পানিটি খোলা হয়েছে ২০১৫ সালে। মন্ত্রী বলেন, ‘তারেক রহমান লন্ডনে প্রাইভেট লিমিটেড কোম্পানি প্রতিষ্ঠা করেছেন সেখানে তার পরিচয় তিনি ব্রিটিশ নাগরিক। উনার স্ত্রী বেগম জোবায়দা রহমান সেই কোম্পানির অন্যতম পরিচালক। আজকে বিএনপি কী বলবে?’

বিএনপিকে উদ্দেশ্য করে কামরুল বলেন, ‘অসত্য কথা বলে মানুষকে বিভ্রান্তি সৃষ্টির মধ্যে যে দলটি লিপ্ত, আজকে তারেক রহমানের বিদেশে লিমিডেট কোম্পানি প্রতিষ্ঠা করা, বিদেশি নাগরিক হিসেবে, তার কী উত্তর বিএনপি দেবে, সেটা জানতে চাই।’

গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পাঁচ বছরের কারাদণ্ড নিয়ে কারাগারে যাওয়ার পর সেদিনই তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারপারসন করে বিএনপি।

একই মামলায় তারেক রহমান কারাদণ্ড পেয়েছেন ১০ বছরের। এর আগেও বিদেশে অর্থপাচারের অভিযোগে করা মামলায় ২০১৬ সালে তার সাত বছরের কারাদণ্ডের পাশাপাশি ২০ কোটি টাকা জরিমানা করা হয়েছে।

২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলারও আসামি তারেক রহমান। চলতি বছরেই রায় ঘোষণার অপেক্ষায় থাকা মামলায় তার মৃত্যুদণ্ড চেয়েছে রাষ্ট্রপক্ষ।

তারেক রহমান গত ১০ প্রায় বছর ধরে যুক্তরাজ্যে অবস্থান করছেন। ২০০৭ সালের সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে গ্রেপ্তারের পরের বছরের সেপ্টেম্বরে প্যারোলে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য তিনি যুক্তরাজ্যে যান।

শর্ত ভঙ্গ করে জামিনের মেয়াদ শেষ হলেও দেশে ফেরেননি তারেক রহমান। আর সম্প্রতি জানা গেছে, তিনি সে দেশে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন।

গত ২১ এপ্রিল যুক্তরাজ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, তারেক রহমান বাংলাদেশের পাসপোর্ট বর্জন করেছেন। দুই দিন পর সংবাদ সম্মেলন করে এই তথ্যকে মিথ্যা দাবি করেন বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী।

তবে পরদিনই সংবাদ সম্মেলন করে তারেক রহমানের বাংলাদেশি পাসপোর্ট জমা দিয়ে ব্রিটেনে রাজনৈতিক আশ্রয় নেয়ার কথা স্বীকার করে নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জল ঘোলা করে নির্বাচনে আসবে বিএনপি

গত নির্বাচন বর্জন করা বিএনপি আগামী জাতীয় নির্বাচনে অংশ নেবে বলেই বিশ্বাস করেন খাদ্যমন্ত্রী। বলেন, ‘আমরা বুঝতে পারছি তারা পানি ঘোলা করে খাবে। হয়ত শেষ পর্যন্ত তারা নির্বাচনে আসবে।’ সরকারের কঠোর সমালোচনা করা গণফোরাম সভাপতি কামাল হোসেনকেও নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানান কামরুল।

‘আমরা চাই কামাল হোসেন সাহেব নির্বাচনে আসুক। আমরা চাই কমিউনিস্ট পার্টিসহ যারা যারা কথা বলছে, তারাও নির্বাচনে আসুক। কেবল বিএনপি একটি বড় দল বলে তারা নির্বাচনে আসলেই সেটা অংশগ্রহণমূলক হবে, তা না।’ নির্বাচন নিয়ে সংলাপের দাবি নাকচ করেন কামরুল। বলেন, ‘কোনো রকম সংকট বাংলাদেশে নাই। আলোচনার প্রশ্নই উঠে না।’ ‘নির্বাচন যথাসময়ে হবে। কে আসল কে আসল না, সেটা তাদের নিজস্ব বিষয়। এখানে জনগণের বলার কিছু নেই।’

আদালত যদি খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে, তাহলে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন বলেও জানান কামরুল। উচ্চ আদালতে খালেদা জিয়া অবশ্যই ন্যায়বিচার পাবেন জানিয়ে মন্ত্রী বলেন, ‘তার পক্ষে গেলেই ন্যায়বিচার হবে, তার বিপক্ষে গেলে ন্যায়বিচার হবে না, এটা তো হতে পারে না।’

আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনায় উপস্থিত আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সাবেক সাংসদ সারাহ বেগম কবরী, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents