৮:০৬ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / কেবল পাহাড় নয়, দেশ নিয়েই নানামুখী ষড়যন্ত্র চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কেবল পাহাড় নয়, দেশ নিয়েই নানামুখী ষড়যন্ত্র চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ০৫ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাঙামাটিতে দুই দিনে ছয় জনকে ‍গুলি করে হত্যার বিষয়টি তুলে ধরে শনিবার দুপুরে বাংলা একাডেমিতে মুক্তিযোদ্ধা ও গুণিজন সম্মানা অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কেবল পাহাড় নয়, দেশ নিয়েই নানামুখী ষড়যন্ত্র চলছে বলে দেশবাসীকে সতর্ক করেছেন। কারা এই ষড়যন্ত্র করছে, কী তাদের উদ্দেশ্য, সেটি স্পষ্ট করে না জানালেও চক্রান্তে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার কথা বলেছেন মন্ত্রী।

গত কয়েক বছর ধরেই পাহাড়ে বিভিন্ন সংগঠন ও উপদলের মধ্যে বিরোধে খুনোখুনি বেড়েই চলেছে। আঞ্চলিক সংগঠনগুলোর আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে আবার অশান্ত হয়ে উঠেছে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা। গত পাঁচ মাসে নিহত হয়েছেন ১৭ জন। আর অপহরণের শিকার হয়েছেন অনেকে।

গত ৩ মে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে মোটর সাইকেলে করে উপজেলা সদরে ঢুকার সময় গুলি করে হত্যা করা হয়। আহত হন চালকও। পরদিন শক্তিমানের শেষকৃত্যে যোগ দেয়া পাঁচ জনকেও গুলি করে হত্যা করা হয়। আর এই ঘটনায় পাহাড় নিয়ে তৈরি হয়েছে আতঙ্ক।

এই পরিস্থিতিতে পাহাড়ে এলাকায় হঠাৎ অশান্তি ও খুনোখুনিতে জড়িয়ে পড়া বিভিন্ন গোষ্ঠী ও উপদলের কর্মী সমর্থকদের সতর্ক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, যে কোন অবস্থায় পাহাড়ে শান্তি বজায় রাখা হবে আর ত্যায় জড়িত তাদের অচিরেই খুঁজে বের করে বিচারের মুখোমুখি করা হবে।

মন্ত্রী বলেন, ‘শুধু পাহাড় নয়, বাংলাদেশ নিয়ে নানা ধরনের ষড়যন্ত্র করছে বিভিন্ন মহল।’ ‘পাহাড়ের বিভিন্ন সংগঠনগুলোর মধ্যে দীর্ঘদিন ধরে নানা সমস্যা বিরাজমান। তাদের মধ্যকার সমস্যার কারণেই মাঝে মাঝে পাহাড়ে অনাকাকঙ্ক্ষিত ঘটনা ঘটছে। তবে যারা এসবের মধ্যে জড়িত তাদের কোনভাবেই ছাড় দেয়া হবে না।’

মন্ত্রী বলেন, ‘জঙ্গিদেরকে যেভাবে দমন করা হয়েছে, একইভাবে যারা এই দুষ্কর্মগুলো করছে তাদেরকে আমরা ধরে ফেলব।’ ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বিষয়ে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, ‘পাহাড়ি অঞ্চলে একটি অশান্তির জায়গা ছিল। আমাদের মাননীয়ন প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেখানে একটি শান্তিপূর্ণ অবস্থা ফিরে এসেছে। সেটা আমরা যে কোনো মূল্যে অব্যাহত রাখব।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents