১০:১৬ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ইইডিতে আরো ৩ হাজার ৬৭০টি নতুন পদ সৃষ্টির প্রক্রিয়া চলছে : শিক্ষামন্ত্রী

ইইডিতে আরো ৩ হাজার ৬৭০টি নতুন পদ সৃষ্টির প্রক্রিয়া চলছে : শিক্ষামন্ত্রী

ঢাকা, ০৫ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে (২০১৭-২০১৮) সালের এডিপি বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ের প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে (ইইডি) এক হাজার ৩২৭টি পদ রয়েছে। আরো ৩ হাজার ৬৭০টি নতুন পদ সৃষ্টির প্রক্রিয়া চলছে। ইইডি’র প্রকৌশলীদের পদোন্নতিসহ এর উন্নয়নে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে বর্তমান সরকার।

তিনি বলেন,শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের গুনগত পরিবর্তন হয়েছে। ভাল পরিবেশ তৈরি হয়েছে।এ পরিবেশ ও সুনাম ধরে রাখতে হবে। উন্নতমানের ও টেকসই কাজ করা হচ্ছে। কাজের মানের সঙ্গে কোন আপোষ নয়, উন্নত ও সুন্দর ডিজাইনের ভবন নির্মাণ করতে হবে, যাতে শিক্ষার্থীদের কাছে তা আকর্ষণীয় হয়। শিক্ষামন্ত্রী এবারের এডিপি বাস্তবায়নে অবশিষ্ট সময় কঠোর পরিশ্রমের মাধ্যমে যথাসময়ে কাজ সম্পন্ন করার জন্য তিনি প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত স্কুল কলেজ ও মাদরাসায় ১০ হাজার ৫০০ নতুন ভবন নির্মাণ করা হয়েছে। এর মধ্যে ২ হাজার ভবনের নির্মাণ কাজ চলমান রয়েছে। আরো ২২ হাজার ৫০০ ভবন নির্মাণ করা হবে। এই ভবনগুলো ৪ তলা থেকে ১০তলায় উন্নীত হবে।

শিক্ষামন্ত্রী বলেন, প্রত্যেক উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) নির্মাণ করা হবে। এর মধ্যে ১০০টির নির্মাণ কাজ চলছে। এ বছরের মধ্যে এই ১০০টি টিএসসি’র নির্মাণ কাজ সম্পন্ন করতে তিনি ইইডি’র প্রকৌশলীদের নির্দেশ দেন।

প্রত্যেক নির্বাচনী এলাকায় ২০টি হাইস্কুল, ৬টি মাদরাসা এবং সবগুলো কলেজে ভবন নির্মাণ করা হবে। ২০টি স্কুলের মধ্যে ১০টিতে নতুন ভবন এবং ১০টিতে ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ করা হবে।এরমধ্যে ২০০ কলেজে মহিলা আবাসিক হোস্টেল নির্মাণ করা হবে। এজন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর (ইইডি) আয়োজিত অনুষ্ঠানে ইইডি’র প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো.সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. মহিউদ্দীন খান, ইইডি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মজিবুর রহমান সরকার এবং ইইডি’র পরিচালক প্রশাসন খালেদা আক্তার।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents