৪:৫৯ অপরাহ্ণ - মঙ্গলবার, ২২ অক্টোবর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গিনেজ বুকে নাম চান মেয়র খোকন

গিনেজ বুকে নাম চান মেয়র খোকন

ঢাকা, ০৪ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সর্বাধিক মানুষের অংশগ্রহণে নগরী পরিচ্ছন্ন করার মাধ্যমে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নেয়ার উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

নববর্ষের আগের দিন চৈত্র সংক্রান্তিতে ১৩ এপ্রিল এই ‘ক্যাম্পেইন’ অনুষ্ঠিত হবে। সর্বস্তরের নাগরিকদের সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ব রেকর্ডে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানান মেয়র।

বুধবার নগরভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন মেয়র খোকন।

এই ক্যাম্পেইনে সিটি করপোরেশনের সঙ্গে বহুজাতিক কোম্পানি রেকিট বেনকিনজারও অংশ নেবে। তাদের পৃষ্ঠপোষকতায় এই উদ্যোগের নাম রাখা হয়েছে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ ক্যাম্পেইন।

বেসরকারি টেলিভিশন জিটিভি এবং  ঢাকা মেট্রোপলিটন পুলিশ- ডিএমপিও এই উদ্যোগে সিটি করপোরেশনের সঙ্গে থাকবে।

এই পরিচ্ছন্নতা কার্যক্রমে নাম লেখাতে ১৩ এপ্রিল সকাল আটটা থেকে অংশগ্রহণকারীদের নিবন্ধন শুরু হবে। আর অংশগ্রহণকারীরা নগর ভবনে জড়ো হবে। সেখান থেকে একটি শোভাযাত্রা জিরো পয়েন্টে যাবে।

মেয়র সাঈদ খোকন বলেছেন, শুধু ব্যক্তিগত জীবনে নয়, সামাজিক পর্যায়ে বৃহৎ পরিচ্ছন্নতা প্রয়োজন, আর এ জন্য নাগরিকদের সচেতনতা বৃদ্ধির জন্য এই রেকর্ড করতে চান তারা।

এই নিয়ে গত দুই মাসে দুইবার গিনেজ বুকে নাম তোলার পরিকল্পনার কথা বললেন মেয়র। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে গত ১৭ থেকে ২৩ মার্চ নগরীতে যে পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়, তখনও গিনেজ বুকে নাম তোলার কথা বলেছিলেন তিনি। তবে এ বিষয়ে কোনো ঘোষণা আসেনি।

সাঈদ খোকন জানান, সকল পদক্ষেপ সম্পন্ন হয়ে যদি গিনেজ রেকর্ডে নাম লেখানো যায়, তাহলে সেই রেকর্ড জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে উৎসর্গ করা হবে।

ভারতের আহম্মেদাবাদের কাছে একটা শহরে পাঁচ হাজার ৫৬ জনকে নিয়ে এক কিলোমিটার রাস্তা পরিষ্কার করার মধ্য দিয়ে এই উদ্যোগ গিনেজ বুকে স্থান করে নেয়। সেই রেকর্ড ভাঙার চেষ্টা করার পাশাপাশি জনগণকে সচেতন করা হবে এই উদ্যোগে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, রেকিট বেনকিনজার বাংলাদেশের বিপণন বিভাগের পরিচালক সৈয়দ তানজিম রেজওয়ান, জিটিভির মহাব্যবস্থাপক আমান আশরাফ ফায়েজ প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents