৯:৩৩ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / দুই প্রতিষ্ঠানের আট পরিচালককে আত্মসমর্পণের নির্দেশ

দুই প্রতিষ্ঠানের আট পরিচালককে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা, ০৩ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ১৯৯৬ সালের বহুল আলোচিত শেয়ার বাজার কেলেঙ্কারির ঘটনায় দুই প্রতিষ্ঠানের আট পরিচালককে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. রইস উদ্দীনের একক বেঞ্চ এ সংক্রান্ত আবেদনের শুনানি শেষে ওই আট পরিচালককে ৩০ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন।

দুই প্রতিষ্ঠানের আট পরিচালক হলেন- এইচএমএমএস ফাইন্যান্সিয়াল কনসালট্যান্সি অ্যান্ড সিকিউরিটিজের শেয়ার কেলেঙ্কারি মামলার আসামি হেমায়েত উদ্দিন আহমেদ, মোস্তাক আহমেদ সাদেক, সৈয়দ মাহবুব মুর্শেদ, শরিফ আতাউর রহমান ও আহমেদ ইকবাল হাসান এবং সিকিউরিটিজ কনসালট্যান্টস শেয়ার কেলেঙ্কারি মামলায় এম. জে. আজম চৌধুরী, শহীদুল্লাহ ও প্রফেসর মাহবুব আহমেদ।

এর আগে গত ১ ফেব্রুয়ারি শেয়ারবাজার বিষয়ক বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ ১৯৯৬ সালের বহুল আলোচিত শেয়ার কারসাজির দুই মামলার আট আসামির সবাইকে খালাস দেন। একই সঙ্গে উভয় প্রতিষ্ঠানকেও মামলা থেকে খালাস দেয়া হয়।

ট্রাইব্যুনালের সেই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। আপিলটি শুনানির জন্য গ্রহণ করে আদালত মঙ্গলবার এ আদেশ দেন।

রায়ের বিরুদ্ধে এসইসির করা আপিল শুনানির জন্য গ্রহণ করে আদালত ওই আট পরিচালককে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন। একই সঙ্গে এ সংক্রান্ত বিচারিক আদালতের নথিপত্র তলব করা হয়েছে।

শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শফিউল বশর ভাণ্ডারি, সহকারী অ্যাটর্নি জেনারেল স্বপন কুমার দাস ও সৈয়দা সাবিনা আহমেদ মলি অংশ নেন। অন্যদিকে এ এম মাসুম এসইসির পক্ষে শুনানি করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents