৭:১০ পূর্বাহ্ণ - রবিবার, ২১ অক্টোবর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / কিশোর-কিশোরী ক্লাব স্থাপনসহ ১০ প্রকল্প অনুমোদন

কিশোর-কিশোরী ক্লাব স্থাপনসহ ১০ প্রকল্প অনুমোদন

ঢাকা, ০৩ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১০টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে তিন হাজার ৪১৫ কোটি ৮৬ লাখ টাকা।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেকের বৈঠকে এসব প্রকল্পের অনুমোদন দেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মন্ত্রী বলেন, আজকের অনুমোদিত ১০টি প্রকল্পের ব্যয়ের মধ্যে সরকারি অর্থায়ন হবে তিন হাজার ৪০০ কোটি ৯৩ লাখ টাকা এবং বাস্তবায়নকারী সংস্থা থেকে টাকা ধরা হয়েছে ১৪ কোটি ৯৩ লাখ টাকা।

অনুমোদিত প্রকল্পগুলো হলো ফরিদপুরে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল এবং নার্সিং কলেজ স্থাপন, যাতে ব্যয় ধরা হয়েছে ৭০৫ কোটি চার লাখ টাকা। জয়িতা টাওয়ার নির্মাণ প্রকল্প (ব্যয় ধরা হয়েছে ১৫৪ কোটি ২৫ লাখ), কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প (৫৫১ কোটি ৫৬ লাখ), গ্রামীণ জনগোষ্ঠির উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্প (৫৯ কোটি ৬৩ লাখ), আশুগঞ্জ ১৩২ কেভি পুরাতন এআইএস উপকেন্দ্রকে ১৩২ কেভি নতুন জিআইএস উপকেন্দ্র দ্বারা প্রতিস্থাপন প্রকল্প (৩৫৬ কোটি ৯৯ লাখ), ঢাকাস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টকে (বিআইবিএম) শক্তিশালীকরণ প্রকল্প (১৪৭ কোটি ৮৬ লাখ), বরগুনা জেলার উপকূলীয় পোল্ডারসমূহে সেচ কাজের জন্য খাল পুনঃখনন প্রকল্প (৬১ কোটি ৩৩ লাখ), হাজারীবাগ, বাইশটেকী, কুর্মিটোলা, মান্ডা ও বেগুনবাড়ী খালে ভূমি অধিগ্রহণ এবং খনন/পুনঃখনন প্রকল্প (৬০৭ কোটি ১৬ লাখ), এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক (এন-৪) প্রশস্তকরণ প্রকল্প (৪৮৯ কোটি ৮২ লাখ) এবং মাওনা-ফুলবাড়িয়া-কালিয়াকৈর-ধামরাই-নবীনগর (ঢুলিভিটা)  মহাসড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ (আর-৩১৫) প্রকল্প, যাতে ব্যয় ধরা হয়েছে ২৮২ কোটি ২২ লাখ টাকা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

শুভ বিজয়া দশমীতে ভক্তদের ঢল

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুভ বিজয়া দশমী। একদিকে বিদায়ের সুর, অন্যদিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents