১:০৯ পূর্বাহ্ণ - শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অন্যান্য সংবাদ / বাংলা ছবি দিয়ে ক্যারিয়ার শুরু হয় রাণীর

বাংলা ছবি দিয়ে ক্যারিয়ার শুরু হয় রাণীর

বিনোদন ডেস্ক, ২১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বলিউডের সুপারস্টার নায়িকাদের একজন রাণী মুখার্জী। হিন্দি ছবির দুনিয়ায় জায়গা পাকাপোক্ত করে নিলেও, তার অভিনয় জীবন শুরু হয়েছিল কলকাতার বাংলা ছবির মাধ্যমে। ১৯৯৬ সালে বাবা রাম মুখার্জী পরিচালিত ‘বিয়ের ফুল’ ছবির মাধ্যমে প্রথম রূপালী পর্দায় আসেন রাণী। ওই ছবিটিতে রাণীর নায়ক ছিলেন কলকাতার সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পরে ১৯৯৭ সালে মায়ের অনুরোধে ‘রাজা কি আয়েগি বারাত’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় ‘কুছ কুছ হোতা হ্যায়’ তারকার। ছবিটির মূখ্য চরিত্রে অভিনয় করেন তিনি।

সেই রাণীর আজ জন্মদিন। ৪০ বছরে পা দিলেন এই নায়িকা। ১৯৭৮ সালের ২১ মার্চ তিনি ভারতের মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন। তার বাবা রাম মুখার্জী একজন অবসরপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক। মা কৃষ্ণা চলচ্চিত্রে গান গাইতেন। ভাই রাজা মুখার্জী একজন প্রযোজক। রাণীর মাসি হলেন কলকাতার জনপ্রিয় চিত্রনায়িকা দেবশ্রী রায়। জাতিসত্তায় বাঙালি হলেও, রাণী ভারতীয় নাগরিক। ২০১৪ সালে তিনি বলিউডের বিখ্যাত পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার বড় ছেলে আদিত্য চোপড়াকে বিয়ে করেন। বাবার মতো আদিত্যও একজন নামকরা পরিচালক ও প্রযোজক।

অভিনেত্রী রাণীর উত্থান শুরু হয়েছিল ১৯৯৮ সাল থেকে। ওই বছর আমির খানের বিপরীতে ‘গুলাম’ ও শাহরুখ খানের বিপরীতে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবি দুটিতে তিনি অভিনয় করেন। দুটি ছবিই সুপারহিট হয়। সুপারহিট তকমা পান রাণীও। ‘কুছ কুছ হোতা হ্যায়’র জন্য শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পান তিনি। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে প্রথম ফিল্মফেয়ার পুরস্কারটি পান ২০০৪ সালে, ‘ব্লাক’ ছবির জন্য। ক্যারিয়ারে দুটি ফিল্মফেয়ারসহ অসংখ্য পুরস্কার তিনি লাভ করেছেন।

রাণী অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলো হচ্ছে, গুলাম, কুছ কুছ হোতা হ্যায়, ব্লাক, সাথিয়া, হাম তুম, চলতে চলতে, বানটি অর বাবলি, কাভি আলবিদা না কেহনা, তালাস, মারদানি ইত্যাদি। কিছুদিন আগে শেষ হয়েছে তার নতুন ছবি ‘হিচকি’র শুটিং। ছবিটি গত ২৩ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা থাকলেও মার্কেটিং এবং ডিস্ট্রিবিউশন টিমের যৌথ সিদ্ধান্তে তারিখ পিছিয়ে দেয়া হয়। নতুন তারিখ অনুযায়ী আগামী ২৩ মার্চ মুক্তি পাবে ‘হিচকি’। স্নায়ুতন্ত্রের সমস্যার কারণে শিক্ষকতা পেশায় নানা বাধার সম্মুখীন হওয়া নারীর লড়াই নিয়ে ছবিটি নির্মিত হয়েছে। ছবিতে সেই শিক্ষকের ভূমিকায় দেখা যাবে রাণীকে।

অভিনয় ছাড়াও বিভিন্ন সময়ে বিভিন্ন দাতব্য সংস্থার সঙ্গে যুক্ত থেকেছেন রাণী। প্রতিবন্ধীদের জন্য অর্থ সংগ্রহের জন্য নানা সময়ে বিভিন্ন শো-তেও অংশ নিয়েছেন। তার ব্যক্তিগত জীবন নিয়েও নানা সময়ে নানা রসালো আলোচনা শোনা গেছে। বিভিন্ন সময়ে নায়ক গোবিন্দ, আমির খান, ও অভিষেক বচ্চনকে জড়িয়ে তার প্রেম সম্পর্কিত নানা খবর প্রকাশিত হয়েছে। তবে সবকিছুকেই বরাবর স্রেফ গুজব বলে উড়িয়ে দিয়েছেন নায়িকা। শেষশেষ জীবন সঙ্গী হিসেবে বেছে নেন আদিত্য চোপড়াকে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

কাল বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল

স্পোর্টস ডেস্ক, ২৭ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রাথমিক স্কুলের ছেলে ও মেয়েদের অংশগ্রহণে জাতির …

নিউজিল্যান্ডের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হলেন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক, ২৩ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents