৬:০৩ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বেসিসের উন্নয়নে কাজ করার আবারো সুযোগ চাই : ফারুক

বেসিসের উন্নয়নে কাজ করার আবারো সুযোগ চাই : ফারুক

টেকনোলজী ডেস্ক, ০৮ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):
হাতে গোনা আর কয়েকদিন বাকি। আগামী ৩১ মার্চ দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির ২০১৮-২০২০ নির্বাচন। নির্বাচনের এই হাওয়ায় অনেকেই নেমেছেন প্রচার প্রচারনায়। বেসিসের এবারের নির্বাচনে প্রার্থী হয়েছেন রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ও সফট পার্কের প্রধান নিবার্হী দেলোয়ার হোসেন ফারুক।

বেসিসের নির্বাচন প্রার্থী হওয়া সম্পর্কে তিনি বলেন, যতটুকু সময় পেয়েছি সে সময়ে মন মতো কাজ করতে পারিনি। তাই এবারের নির্বাচনে বেসিসের উন্নয়নে কাজ করার আবারো সুযোগ চাই। সে সুযোগ তৈরি করে দিবেন বেসিসের সম্মানীত সদস্যরা। যাদের ভালোবাসা আর মূল্যবান ভোট আমাকে তাদের পাশে থাকার সুযোগ দিবে।

তিনি আরো বলেন, বেসিস তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে সুপ্রতিষ্ঠিত সংগঠন। বেসিস নিয়ে তথ্যপ্রযুক্তি অঙ্গন সংশ্লিষ্টদের পাশাপাশি সাধারণ মানুষেরও আগ্রহ অনেক। বেসিস তথ্যপ্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের সঙ্গে কাজ করছে। দেখুন, বেসিস হচ্ছে দেশীয় সফটওয়্যার, ই-কমার্স এবং তথ্যপ্রযুক্তি ভিত্তিক সেবা (আইটিএস) খাতের প্রতিনিধিত্বকারী একমাত্র সংগঠন। আর ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে সফটওয়্যার, ই-কমার্স এবং আইটিএস খাতের অপার সম্ভাবনা রয়েছে। এই খাতে বিশ্বজুড়ে হাজার হাজার কোটি টাকার বাজার তৈরি হয়েছে। দেশে ভালো মানের সফটওয়্যার নির্মাতাদের যদি প্রমোট করা যায় তবে গার্মেন্টের পরেই বৈদেশিক মুদ্রা আহরণে অন্যতম খাত হতে পারে এটি। এছাড়া ই-কমার্সেও আমাদের দারুণ সম্ভাবনা রয়েছে। একইভাবে আইটিএস খাতের কথাও উল্লেখ করা যেতে পেরে। আর এই তিনটি সম্ভাবনাময় খাতের প্রতিনিধিত্বকারী সংগঠন হচ্ছে বেসিস। ফলে এই শিল্পের উন্নয়নে কাজ করতে হলে বেসিসই হতে পারে কাঙ্খিত লক্ষ্য। এই লক্ষ্য পূরণেই আমি এবারো বেসিস নির্বাচনে অংশ নিচ্ছি।

দেলোয়ার হোসেন ফারুক বলেন, আমি আশাবাদী ভাল কিছু করা সম্ভব। কারণ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গঠনে ‘ভিশন-২০২১’ ঘোষণার পর আমরা দেখতে পাচ্ছি কত দ্রুত বাংলাদেশ এগিয়েছে। তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে আমাদের অগ্রগতি ঈষর্ণীয়। সব মিলিয়ে বেসিস নিয়ে কাজ করতে পারলে আরো এগিয়ে যাওয়া সম্ভব।

উল্লেখ্য, দেলোয়ার হোসেন ফারুক। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টার্স শেষ করে তথ্য প্রযুক্তি ব্যবসাকে বেছে নিয়েছিলেন এরপর আইসিটি সেক্টরে ফারুকের পথচলা প্রায় ১৪ বছর। প্রফেশনাল জীবনে তিনি রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেড নামের একটি আইটি প্রতিষ্ঠানের মালিক। প্রতিষ্ঠানটি ইআরপি, হাসপাতাল ম্যানেজমেন্ট, স্কুল ম্যানেজমেন্টসহ বিভিন্ন ধরনের সফটওয়্যার নিয়ে কাজ করে। এ ছাড়া তিনি ‘আমাদের কাগজ’ নামের একটি দৈনিক পত্রিকার প্রতিষ্ঠাতা। ফারুক ব্যবসায়িক প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সঙ্গেও জড়িত। তিনি লাকসামে আতাকরা হাই স্কুল অ্যান্ড কলেজ এবং কুমিল্লায় একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করার মাধ্যমে স্থানীয় তরুণ যুবকদেরকে আইটি শিক্ষায় শিক্ষিত করার ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন। তথ্য প্রযুক্তি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বেসিস শেষ সময়ে পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়া পরিবর্তন ফাউন্ডেশন নামের একটি এনজিওর মাধ্যমে বিভিন্ন সেবামূলক কর্মকান্ডে যুক্ত আছেন তিনি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents