৩:২১ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / শাওমির ফুল ভিউ ডিসপ্লের ফোরজি ফোন কম দামে এবার বাজারে এলো

শাওমির ফুল ভিউ ডিসপ্লের ফোরজি ফোন কম দামে এবার বাজারে এলো

টেকনোলজী ডেস্ক, ০৬ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): গ্রাহকদের জন্য ১৩ হাজার ৯৯০ টাকায় ফুল স্ক্রিন ডিসপ্লের ফোর-জি স্মার্টফোন দিচ্ছে শাওমি। বর্তমানে দেশের সব কয়টি অথরাইজড মি-স্টোর এবং ২ হাজারেরও বেশি রিটেইল সেন্টার থেকে ফোনটি কেনা যাবে।

এসব স্টোর থেকে ফোন কিনলেই গ্রাহকরা পাবেন দুই বছরের ওয়ারেন্টি। যার মধ্যে এক বছরের পার্টস রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি এবং বাকি এক বছর ফ্রি সার্ভিসিং সেবা পাবেন গ্রাহকরা। দেশের সব প্রান্ত থেকেই এই ওয়ারেন্টি সেবা নেওয়া যাবে।

এই ফোনের র‍্যাম ২ জিবি এবং এতে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। তবে স্মার্টফোনটির আরেকটি ভার্সন রয়েছে যার  র‍্যাম ৩ জিবি এবং ইন্টারনাল স্টোরেজ ৩২ জিবি। এই ভার্সনটির দাম ১৫ হাজার ৯৯০ টাকা।

দারুণ সব ফিচারের শাওমির এই ফোনের ৫ দশমিক ৭ ইঞ্চির এইচডি প্লাস ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এ ধরনের ডিসপ্লেই হলো বর্তমানে তরুণদের প্রধান আকর্ষণ। ফলে ব্যবহারকারীদের এই ফোন ব্যবহারের অভিজ্ঞতা দারুণ হবে।

রেডমি ফাইভের বিশেষত্ব হলো, বডি ডাইমেশনশন ঠিক রেখে এর স্ক্রিনের আকার বড় করা হয়েছে। যে কারণে আগের ফোনগুলো থেকে এটাকে সহজেই আলাদা করা যাবে। রেডমি ফাইভের ব্যাক ক্যামেরা ১২ মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। দুই পাশের ক্যামেরাতেই থাকছে ফ্ল্যাশ।।

এই ফোনের ক্যামেরায় এমন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যার সাহায্যে অল্প আলোতেও খুব ভালো ছবি তোলা যায়। এর ব্যাটারি ক্ষমতা ৩ হাজার ৩০০ মিলি-অ্যাম্পিয়ার আওয়ারের।

এটি ম্যাট ব্ল্যাক, গোল্ড ও লেক ব্লু কালারে পাওয়া যাবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার হওয়ায় গ্রাহকরা ফোনটির সাহায্যে খুব দ্রুততার সাথে কাজ করতে পারবেন।

রেডমি ফাইভ সম্পর্কে বাংলাদেশে শাওমির ন্যাশনাল ডিস্ট্রিবিউটর সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী দেওয়ান কানন বলেন, ‘২০১৮ সালে ফুল স্ক্রিন ডিসপ্লের স্মার্টফোন বাজার দখল করবে। তরুণরা ইতোমধ্যে এ ধরনের ডিসপ্লের প্রতি ব্যাপক আগ্রহ দেখিয়েছে। তাদের আগ্রহকে গুরুত্ব দিয়েই ফুল স্ক্রিন ডিসপ্লের স্মার্টফোন নিয়ে এসেছি আমরা।’

তিনি আরও বলেন, ‘বর্তমানে ফুল স্ক্রিন ডিসপ্লের যে ট্রেন্ড চলছে, তার সাথে সবাইকে একাত্ম হওয়ার সুযোগ করে দিতেই রেডমি ফাইভের দাম সাধ্যের মধ্যে রাখা হয়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের ফুল স্ক্রিন ডিসপ্লের রেডমি ফাইভ ফোনটি সবাই পছন্দ করবে এবং এই বাজেটে এটাই বাজারের সেরা স্মার্টফোন।’

প্রসঙ্গত রেডমি ফাইভের আগে রেডমি ফাইভ প্লাস মডেলের অন্য একটি ফুল স্ক্রিন ডিসপ্লের স্মার্টফোন এনেছিল শাওমি। বাজারে সেটা ব্যাপক সাড়া ফেলায় অল্প দামে রেডমি ফাইভ বাজারে ছেড়েছে প্রতিষ্ঠানটি।

এর আগে রেডমি ফাইভ প্লাসের ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ ক্ষমতার স্মার্টফোনটি বাজারে ছেড়েছিল শাওমি। যার দাম ১৭ হাজার ৯৯০ টাকা। তবে এ সপ্তাহেই রেডমি ফাইভ প্লাসের ৪ গিগা র‍্যাম ও ৬৪ গিগা ইন্টারনাল স্টোরেজ ক্ষমতার আরেকটি ভার্সন বাজারে ছাড়া হয়েছে। যার দাম ২০ হাজার ৯৯০ টাকা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents