৭:৫৬ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসরের ঘোষনা দিয়েছেন ডাচ তারকা মিডফিল্ডার ওয়েসলি স্নেইডার

বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসরের ঘোষনা দিয়েছেন ডাচ তারকা মিডফিল্ডার ওয়েসলি স্নেইডার

স্পোর্টস ডেস্ক, ০৫ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসরের ঘোষনা দিয়েছেন ডাচ তারকা মিডফিল্ডার ওয়েসলি স্নেইডার। নেদারল্যান্ড জাতীয় দলের হেড কোচ রোনাল্ড কোম্যানের সাথে কোচিং স্টাফ হিসেবে তিনি যোগ দিতে পারেন বলে ইঙ্গিত পাওয়া গেছে।

নেদারল্যান্ডের জাতীয় দলের জার্সি গায়ে ১৪ বছরের ক্যারিয়ারের স্নেইডার ১৩৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। আরিয়েন রবেন, রবিন ফন পার্সি, মার্ক ফন বোমেলদের সাথে জাতীয় দলের হয়ে ২০১০ সালে বিশ্বকাপের ফাইনালে নেদারল্যান্ডকে পৌঁছে দিয়েছিলেন স্নেইডার। যদিও ম্যাচটিতে অতিরিক্ত সময়ে আন্দ্রেস ইনিয়েস্তার একমাত্র গোলে স্পেন শিরোপা জয় করে।

অবসর প্রসঙ্গে স্নেইডার বলেছেন, ‘হল্যান্ডের হয়ে জাতীয় দলে আমার ১৫টি বছর অসাধারণ কেটেছে। প্রত্যেকেরই একটা নির্দিষ্ট সময়ের পরে চলে যেতে হয়। নতুন প্রজন্মকে সুযোগ করে দেবার কথাও চিন্তা করতে হবে, যাতে করে নতুনরা তাদের প্রতিভার প্রমান দিতে পারে। যথেষ্ঠ হয়েছে, আমার বয়স এখন ৩৩, আগামী বিশ্বকাপে আমার বয়স হবে ৩৮, এই বয়সে জায়গা ধরে রাখার প্রশ্নই আসে না।’

কোম্যানের সাথে আলোচনার বিষয়টি নিয়ে স্নেইডার বলেছেন, হতে পারে আমি জাতীয় দলের সাথে সম্পৃক্ত হচ্ছি। আগামী কয়েক সপ্তাহের মধ্যে হয়তবা এ ব্যপারে কিছু অগ্রগতী হবে। কোম্যানের সাথে আমার সুসম্পর্ক রয়েছে। প্রায়ই আমরা সব বিষয় নিয়ে আলোচনা করি।

এএফসি চ্যাম্পিয়নস লীগের ম্যাচকে সামনে রেখে দোহায় আল গারাফার অনুশীলনের সময় স্নেইডার বিষয়গুলো নিয়ে কথা বলেন। চলতি বছর বিশ্বকাপে বিস্ময়কর ভাবে হল্যান্ড বাছাইপর্ব থেকে বাদ পড়েছে। মৌসুমের শুরুতে প্রিমিয়ার লীগের ক্লাব এভারটন থেকে কোম্যানকে বরখাস্ত করা হয়। এখন তার সামনে মূল লক্ষ্য জাতীয় দলকে আবারো আন্তর্জাতিক ফুটবলের শীর্ষ পর্যায়ে উঠিয়ে নিয়ে আসা। এ সম্পর্কে স্নেইডার বলেছেন, আমি বুঝতে পারছি কোম্যান তরুনদের নিয়ে নতুনভাবে শুরু করতে চাইছেন। বিষয়টি নিয়ে আমরা খোলামেলা আলোচনা করেছি। আমি তার সিদ্ধান্তকে শ্রদ্ধা করি।

কমলা জার্সি গায়ে ¯েœইডার তিনটি ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ ও তিনটি বিশ্বকাপে খেলেছেন। ক্লাব ফুটবলে আয়াক্সের হয়ে শুরু করে রিয়াল মাদ্রিদ, ইন্টার মিলানে খেলেছেন। সিরি-আ লীগে ইন্টারের হয়ে লীগ শিরোপা, ইতালিয়ান কাপ ও চ্যাম্পিয়নস লীগসহ ২০১০ সালে ট্রেবল জিতেছিলেন। এছাড়া হল্যান্ড, স্পেন ও তুরষ্কেও তিনি লীগ শিরোপা জিতেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents