৯:৫৪ অপরাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / পিএসজি নেইমারকে ছাড়াই মার্সেইকে হারিয়ে ফ্রেঞ্চ কাপের সেমিতে উঠলো

পিএসজি নেইমারকে ছাড়াই মার্সেইকে হারিয়ে ফ্রেঞ্চ কাপের সেমিতে উঠলো

স্পোর্টস ডেস্ক, ০১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ফ্রেঞ্চ কাপের কোয়ার্টার ফাইনালে নেইমারের অনুপস্থিতি টেরই পেতে দেয়নি তার প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) সতীর্থরা। বরং ব্রাজিলীয় সুপার স্টারের অনুপস্থিতির কারণে পাওয়া সুযোগ দারুনভাবে কাজে লাগিয়েছেন সেরা একাদশে অনিয়মিত হয়ে পড়া আর্জেন্টাইন উইঙ্গার এ্যাঞ্জেল ডি মারিয়া। তার জোড়া গোলে মার্সেইকে আরেকবার পরাজিত করল পিএসজি। ৩-০ গোলের জয় নিয়ে প্যারিস জায়ান্টরা পৌঁছে গেছে ফ্রেঞ্চ কাপের সেমি-ফাইনালে।

লীগ ওয়ানের ম্যাচে মার্সেই’র বিপক্ষেই লড়তে গিয়ে গত রোববার পায়ের গোড়ালরি গুরুতর ইনজুরিতে পড়েছেন বিশ্বের সবচেয়ে দামী তারকা নেইমার। চিড় ধরা পায়ে অস্ত্রোপাচার করাতে যাচ্ছেন বার্সেলোনা থেকে রেকর্ড পরিমান ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে প্যারিসে যোগ দেয়া ফুটবল তারকা। গতকাল ফ্রেঞ্চ কাপের কোয়ার্টার ফাইনালে সেই মার্সেইয়ের বিপক্ষেই আরেকবার লড়াইয়ে নামার সময় একাদশে জায়গা পেয়ে যান আর্জেন্টাইন আন্তর্জাতিক তারকা ডি মারিয়া। প্রাক ডেস প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধেই গোল করে দলকে এগিয়ে নিয়ে যান ডি মারিয়া। দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজের দ্বিতীয় গোল আদায়ের মাধ্যমে তিনি পিএসজিকে পৌছে দেন কিছুটা নিরাপদ দূরত্বে। খেলা শেষ হবার ৯ মিনিট আগে পিএসজির ‘গোল মেশিন ’ কাভানি গোল করে স্বস্তি এনে দেয় স্বাগতিক শিবিরে।

এদিকে চিকিৎসার জন্য ব্রাজিলে ফিরে যাবার প্রস্তুতি নিচ্ছেন নেইমার। তার চিকিৎসা প্রসঙ্গে পিএসজির সভাপতি নাসের আল-খালাফি বলেন,‘ ক্লাব, খেলোয়াড় এবং ব্রাজিল জাতীয় দলের ডাক্তার সহ আমরা সবাই মিলেই নেইমার বিষয়ে করনীয় ঠিক করেছি। অস্ত্রোপাচারের জন্য তাকে ব্রাজিলেই পাঠানো হচ্ছে। সিদ্ধান্তটা কঠিন ছিল। কিন্তু এর বিকল্প কোন পথ খোলা ছিলনা। আশা করছি তাকে যত দ্রুত সম্ভব ফিরে পাব। তবে সুস্পস্ট করে বলতে পারছিনা তিনি কখন ফিরবেন। এটি নির্ভর করছে তার সুস্থতা ফিরে পাবার উপর।’

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলর ফিরতি লেগের আগে বিশ্বের সবচেয়ে দামী তারকার অনুপস্থিতি ক্লাবটির জন্য বিশাল এক হতাশার বিষয়। কারণ প্রথম লেগে রিয়ালের কাছে ৩-১ ব্যবধানে হেরে গিয়ে এমনিতেই ঝুঁকির মধ্যে রয়েছে পিএসজি।

ম্যাচের ৪৫তম মিনিটে ডান পায়ের ডিফ্লেকটেড শটে গোল করে পিএসজিকে লীড এনে দেন ডি মারিয়া (১-০)। ম্যাচের ৪৮তম মিনিটে ফের লক্ষ্য ভেদ করেন স্পেন সফরের সময় একাদশের বাইরে পড়ে থাকা আর্জেন্টাইন তারকা (২-০)। ম্যাচের ৮১তম মিনিটে গোল করেন পিএসজির উরুগুইয়ান তারকা এডিনসন কাভানি (৩-০)। এই নিয়ে পিএসজির হয়ে ৩২টি গোলের মালিক হলেন কাভানি।

গতকালের এই জয়ের ফলে চতুর্থবারের মত ফ্রেঞ্চ কাপ জয়ের আরো কাছে পৌছে গেল উনাই এমেরির শিষ্যরা। বুধবার অনুষ্ঠিত ফ্রেঞ্চ কাপের অপর কোয়ার্টার ফাইনালে চ্যাম্বলি ১-০ গোলে স্ট্রাসবার্গকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents