২:৩১ অপরাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে : শেখ সেলিম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে : শেখ সেলিম

সংসদ ভবন,০৮ ফেব্রুয়ারি ২০১৮ ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ সংসদে সরকারি দলের সদস্য শেখ ফজলুল করিম সেলিম পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, এটি একটি ঐতিহাসিক রায়। এই রায়ের মাধ্যমে জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে। দুর্নীতির দায়ে খালেদা জিয়ার ৫ বছর জেল হয়েছে। এই মমলায় তারেক রহমানসহ অন্য আসামীদের ১০ বছর করে সশ্রম কারাদন্ড হয়েছে। এই মামলা যাতে পরিচালিত করা না যায় সেজন্য অনেক বাধা দেয়া হয়েছে। সম্প্রতি পুলিশের ওপর হামলা করে প্রিজন ভ্যান ও পুলিশের রাইফেল ভাঙচুর করেছে। শেখ হাসিনার সরকার আইনের শাসনে বিশ্বাস করে। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার বিচার, জেল হত্যা মামলার বিচার, যুদ্ধাপরাধের বিচার বন্ধ করে জামায়াত, যুদ্ধাপরাধী, সন্ত্রাসী, জঙ্গিদের নিয়ে দল গঠন করেছে। বিএনপি এখন অপরাধীদের আশ্রয়স্থলে পরিণত হয়েছে।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, আইনের চোখে সবাই সমান, অন্যায় করলে যে কারো বিচার হবে এটাই স্বাভাবিক। কিন্তু মামলার রায়কে বানচাল করতে বিএনপির নেতাকর্মীরা যুক্তরাজ্যে হাই কমিশনারের ওপর হামলা করে ছবি ভাঙচুর করেছে। এতে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। আজ মামলার রায়ের জন্য নির্ধারিত দিনে খালেদা জিয়া আদালতে যাওয়ার সময় বিএনপির কর্মীরা পুলিশের ওপর হামলা করছে। ওই সময় পুলিশ অত্যন্ত ধৈর্য্যরে পরিচয় দিয়েছে।

সরকারি দলের সদস্য ফজিলাতুন নেসা বাপ্পী, তরিকত ফেডারেশনের সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, জাসদের সদস্য শিরীন আক্তার, নাজমুল হক প্রধান, বিএনএফ সদস্য এসএম আবুল কালাম আজাদ বক্তৃতা করেন।

পয়েন্ট অব অর্ডারে সংসদ সদস্যরা বলেন, খালেদা জিয়া দুর্নীতি করেছে। যে এতিমখানার নামে টাকা এনেছে, সেই এতিমখানার কোন অস্তিত্ব নেই। খালেদা জিয়ার সারাটা জীবন দুর্নীতিতে পরিপূর্ণ।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির রায় পরবর্তী প্রতিক্রিয়ার নিন্দা জানিয়ে তারা বলেন, এই রায়ের সাথে রাজনৈতিক প্রতিহিংসার কোন সম্পর্ক নেই। রায়ে আবারো প্রমাণিত হয়েছে শেখ হাসিনার নেতৃত্বাধীন এই বাংলাদেশে আর কেউ দুর্নীতি, হত্যা ও খুন করে পার পাবেন না।

তারা বলেন, এই রায়ে এতিমের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে, এতিমের সাথে অন্যায় করে কেউ পার পেতে পারে না এটা প্রমাণিত হয়েছে।

সংসদ সদস্যরা লন্ডনে হাইকমিশনে হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত করে এ ব্যাপারে ব্রিটিশ সরকারের কাছে শাস্তির সুপারিশ পাঠানোর দাবি জানান।

আইনের চোখে সবাই সমান, আজকের রায় সবার জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে উল্লেখ করে সংসদ সদস্যরা বলেন, আজকের রায়ের মাধ্যমে জিয়া পরিবারের রাজনীতির ইতিটানা হয়েছে। তারা আর কোনদিন এদেশে সরকার গঠন করতে পারবে না।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents