৫:৫৪ অপরাহ্ণ - শনিবার, ১৯ অক্টোবর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / খালেদার রায়ের দিন মিছিল-সমাবেশ নিষিদ্ধ

খালেদার রায়ের দিন মিছিল-সমাবেশ নিষিদ্ধ

ঢাকা,০6 ফেব্রুয়ারি ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):   অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় আগামী ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে ঢাকা মহানগরের রাস্তায় মিছিল-জমায়েত নিষিদ্ধ করেছে পুলিশ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

রায়ের দুই দিন আগে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া এক ‘বিশেষ বিজ্ঞপ্তিতে’এই নিষেধাজ্ঞা দিয়েছেন। এতে জানানো হয়, যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং রাস্তায় দাঁড়িয়ে বা বসে কোনো ধরনের মিছিল করা যাবে না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ৮ ফেব্রুয়ারি ভোর চারটা থেকে মহানগরে সব ধরনের ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ থাকবে।

এতিমখানার জন্য বিদেশ থেকে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে দুদক। আগামী বৃহস্পতিবার রাজধানীর বকশিবাজারের বিশেষ আদালতে মামলাটির রায় ঘোষণা করা হবে।

গত ২৫ জানুয়ারি রায় ঘোষণার তারিখ আসার পরেই রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা ছড়িয়েছে। বিএনপি কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে যাচ্ছে। সেই সঙ্গে সারাদেশ থেকে বিএনপির নেতা-কর্মীদের ঢাকায় আসার নির্দেশনাও দিয়েছেন কেন্দ্রীয় নেতারা। অন্যদিকে নাশকতা করলে পাল্টা ব্যবস্থা নেয়ার সতর্কতা দিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা হলে প্রতিবাদে বিএনপি ও জোটের শরিকরা রাজপথে নেমে পরিস্থিতি উত্তপ্ত করে তুলতে পারে, এমন আশঙ্কায় ইতোমধ্যে সারাদেশের পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তাদের কাছে সতর্ক করে বিশেষ নির্দেশনা দিয়েছে পুলিশ সদরদপ্তর। বিএনপির কেন্দ্রীয় নেতাদের গতিবিধির ওপর নজরদারির পাশাপাশি জেলা, মহানগর ও বিভাগীয় শহরগুলোর নেতাকর্মীরাও কী করছেন তা তদারকির করতে বলা হয়েছে। সেই সঙ্গে দেশের কোথাও বিএনপি যেন সভা-সমাবেশ করতে না পারে সে বিষয়ে কঠোর হতে বলা হয়েছে। এরই অংশ হিসেবে রাজধানীতে মিছিল-সমাবেশ নিষিদ্ধ করল ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

ডিএমপি কমিশনারের দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার বিচারাধীন একটি মামলার রায়কে কেন্দ্র করে ঢাকা মহানগরীতে কোনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী কর্তৃক অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে জননিরাপত্তা ও জনশৃঙ্খলা বিঘ্নের অপপ্রয়াস হতে পারে মর্মে বিভিন্ন গোয়েন্দা তথ্য, ইলেকট্র্রনিক, প্রিন্ট ও সোশাল মিডিয়ার সূত্রে জানা গেছে।

যেহেতু ঢাকা মেট্রোপলিটন এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন, সেহেতু আমি মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম-বার পিপিএম, পুলিশ কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স (অর্ডিন্যান্স নং- III/৭৬) এর ২৮ ও ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে আগামী ০৮/০২/২০১৮ তারিখ বৃহস্পতিবার সকাল চারটা হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন এলাকায় সকল প্রকার ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ ঘোষণা করছি। যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও রাস্তায় দাঁড়িয়ে/বসে কোন ধরণের মিছিল করা যাবে না মর্মে ঘোষণা করছি।

ঢাকা মেট্রোপলিটন এলাকায় শান্তি-শৃঙ্খলা ও জননিরাপত্তা বজায় রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন ডিএমপি কমিশনার।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents