৫:৩৮ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ‘পাকা রাঁধুনি’ শেখ হাসিনা

‘পাকা রাঁধুনি’ শেখ হাসিনা

 ঢাকা, ২১ জানুয়ারি ২০১৮ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) : পৃথিবীর অন্যতম প্রভাবশালী এবং ব্যস্ত নারী তিনি। তিনি শেখ হাসিনা, বাংলাদেশের প্রধানমন্ত্রী। কাজের অসীম ব্যস্ততা; কিন্তু সুযোগ পেলেই হয়ে উঠেন একজন সাধারণ বাঙালি নারী; ঢুকে যান রান্না ঘরে।

শনিবার গণভবনে এক পাকা রাঁধুনির ভূমিকায় সময় কাটালেন নিজের ব্যক্তিগত রান্নাঘরে।

সাম্প্রতিক সময়ে দ্বিতীয়বার রাঁধুনির ভূমিকায় শেখ হাসিনার দুটো ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে ফেসবুকসহ নানা সোশ্যাল মিডিয়ায়। প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন ফেসবুকে দুটো ছবি শেয়ার করার পর থেকে শুরু হয় শেখ হাসিনার প্রতি সাধারণ মানুষের মুগ্ধতা প্রকাশ।

এর আগে ২০১৩ সালের জুলাই মাসে একমাত্র ছেলে, কম্পিউটার বিশেষজ্ঞ সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে এমন এক শনিবারেই নিজ হাতে পোলাও রান্না করেছিলেন শেখ হাসিনা। সে সময় জন্মদিনে মায়ের হাতের পোলাও নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন সজীব ওয়াজেদ। সেখানে তিনি লিখেছিলে, ‘প্রধানমন্ত্রী আমার জন্য মোরগ-পোলাও রান্না করছেন। আমি যত পোলাও খেয়েছি, তার রান্নাই সবচেয়ে সেরা।’

পুরনো ছবিতে দেখা গিয়েছিল , প্রধানমন্ত্রী রান্নাঘরে রান্না করছেন। তিনি একহাতে কাঠের খুন্তি দিয়ে একটিপাতিলে মাংস নাড়ছেন, অন্যহাতে ওই পাতিলের আরেকটি অংশ ধরে রেখেছেন। সাদা শাড়ির ওপর একটি রান্নার অ্যাপ্রোন গায়ে জড়ানো প্রধানমন্ত্রী খোঁপা করা চুল আটকে রেখেছেন দুটি ক্লিপ দিয়ে।

নতুন ছবিতে দেখা গেছে, সাদা-ছাই রঙ্গা শাড়ির উপর বেগুনী রঙের অ্যাপ্রোন জড়িয়ে নিবিষ্ট মনে দুটো পাতিলে কাঠের খুন্তি দিয়ে নাড়ছেন শেখ হাসিনা। একটি ছবিতে ক্যামেরার দিকে তাকিয়ে হাসছেন আরেকটি ছবিতে দেখা গেছে, শেখ হাসিনা খুব মনোযোগ দিয়ে রান্না করছেন।

‘অসাধারণ’ শেখ হাসিনা প্রায়ই ‘সাধারণ’ হয়ে উঠতে ভলোবাসেন।  নিরাপত্তার কঠোর বেড়াও তিনি মানেন না কখনও কখনও। এর আগে বাবার বাড়ি গোপালগঞ্জের  টুঙ্গিপাড়ায় নাতি-পুতিসহ ইমাম শেখ নামে এক ভ্যানওয়ালার ভ্যানে চড়ে গ্রাম বেড়িয়ে আলোচনার ঝড় তোলেন শেখ হাসিনা।

পরিবারের সদস্যদের সাথে নিবিড় সম্পর্ক কাটানোর সময় খুব বেশি পান না শেখ হাসিনা। তবে সুযোগ পেলে কী পরিমাণ আবেগি হয়ে উঠেন তার প্রমাণ রেখেছেন গত বছর সুইজারল্যান্ডের ডাভোসে একমাত্র বোন শেখ রেহানার সাথে তুষারপাত থেকে সৃষ্ট বরফ টুকরো নিয়ে বড় বোন সুলভ দুষ্টুমি করে। তখন ছবিতে দেখা গিয়েছিল, শেখ হাসিনা বোনের মাথায় নরম বরফ টুকরো ঢেলে দিচ্ছেন।

পৃথিবীর দীর্ঘতম সাগর সৈকত কক্সবাজারে সাগরের নীলজলে হেঁটে বেড়ানোর ছবিও ফেসবুক সহ নানা মাধ্যমে দারুণ সব সংবাদ আর ফিচারের জন্ম দিয়েছিল।

যখন শেখ হাসিনা ছিলেন একেবারেই সাধারণ একজন মানুষ, সেই সময়ে তার শিল পাটায় মশলা বাটার সাদাকালো ছবিটা এখনও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ায়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents