৭:১২ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / পদ্মা-মেঘনায় ৬০ কিলোমিটার এলাকায় ইলিশ মাছ ধরায় সরকারের নিষেধাজ্ঞা

পদ্মা-মেঘনায় ৬০ কিলোমিটার এলাকায় ইলিশ মাছ ধরায় সরকারের নিষেধাজ্ঞা

Elish mash 25.9.15চাঁদপুর, ২৫ সেপ্টেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার থেকে আগামী ৯ অক্টোবর পর্যন্ত  মা ইলিশের অবাধ বিচরণের জন্য চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর মতলব উত্তর ষাটনল থেকে শুরু করে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত ৬০ কিলোমিটার এলাকায় সকল ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা দিয়েছে সরকার।

এ সময় মা ইলিশ নিধন, বিক্রয়, পরিবহন ও মজুদ সম্পূর্ণ নিষেধ থাকবে। এ কর্মসূচি কঠোরভাবে বাস্তবায়নের জন্য চাঁদপুর জেলা প্রশাসন প্রস্তুতি নিয়েছেন।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. সফিকুল ইসলাম জানান, এ বছর মা ইলিশ রক্ষায় পূর্ব থেকেই জেলে পাড়াগুলোতে সচেতনতামূলক সভা করা হয়েছে।

আজ থেকে মতলব উত্তরের ষাটনল, চাঁদপুর মেঘনা মোহনায় এবং হাইমচর এলাকায় জেলা টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হবে।

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর জানান, দু মাস আগে থেকে মা ইলিশ রক্ষায় জেলে, জেলে সংগঠন, স্থানীয় চেয়ারম্যান এবং রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে সভা ও আলোচনা হয়েছে। জেলেরা নিয়ম না মানলে কমপক্ষে ১বছর থেকে শুরু করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হবে। জাতীয় সম্পদ রক্ষায় আমরা কাউকে ছাড় দেবো না। প্রয়োজনে সেনাবাহিনী ও র‌্যাব কাজে লাগানো হবে।

বর্তমানে চাঁদপুর কোস্টগার্ডের নেতৃত্বে মৎস্য কর্মকর্তা ও নৌ-পুলিশের একটি টিম টহলরত রয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents