২:৩৬ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সাকা ও মুজাহিদের ফাঁসির রায় বহাল থাকায় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন আনন্দ মিছিল করেছে

সাকা ও মুজাহিদের ফাঁসির রায় বহাল থাকায় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন আনন্দ মিছিল করেছে

saka & Mujahid   18.11.15ঢাকা, ১৮ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): যুদ্ধাপরাধী আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় বহাল থাকায় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন আনন্দ মিছিল করেছে।

আপিল বিভাগের রায়কে স্বাগত জানিয়ে এবং অবিলম্বে তাদের ফাঁসি কার্যকরের দাবিতে আজ বুধবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সকাল সাড়ে ১১ টার দিকে আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাহউদ্দিন কাদের চৌধুরীর মানবতাবিরোধী অপরাধে ফাঁসির রায় পুর্নবিবেচনার জন্য (রিভিউ) আনা পৃথক আবেদন খারিজ করে দিয়ে ফাঁসির রায় বহাল রাখে সুপ্রীমকোর্টের আপিল বিভাগ। রায় রিভিউয়ের জন্য আনা মুজাহিদের আবেদনের উপর গতকাল শুনানি হয়। সাকা চৌধুরীর আবেদনের উপর আজ শুনানি হয়।

উভয় রিভিউ আবেদনের উপর শুনানি গ্রহণ শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বেলা ১১টা ৩৫ মিনিটে জনাকীর্ণ আদালতে মুজাহিদ ও সাকা চৌধুরীর আনা রিভিউ আবেদন খারিজ করে এ আদেশ দেন।

এদিক মুজাহিদ ও সাকা চৌধুরীর মানবতাবিরোধী অপরাধে ফাঁসির রায় (রিভিউ) পুর্নবিবেচনার দিন ধার্য্য থাকায় সকাল থেকেই বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যলয়ের সামনে আওয়ামী লীগ, আওয়ামী যুব লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতারা অবস্থান গ্রহণ করেন।

এ সময়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দপ্তর সম্পাদক সহিদুল ইসলাম মিলন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার, সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়েজিদ আহমেদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে দুই যুদ্ধাপরাধীর আনা রিভিউ আবেদন খারিজ করে এ আদেশ ঘোষণার পর ঢাকা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ, ওলামালীগ, আওয়ামী সমর্থক জোট, বঙ্গবন্ধু যুব পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট দলীয় কর্যালয়ের সামনে থেকে আনন্দ মিছিল বের করে। মিছিলগুলো নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এদিকে মুজাহিদ ও সাকা চৌধুরীর আবেদনের রায় খারিজ করায় সন্তুষ্টি প্রকাশ করে আনন্দ মিছিল করেছে গণজাগরণ মঞ্চের কর্মীরা।
বুধবার সকালে রায় ঘোষণার পর শাহবাগের প্রজন্ম চত্বরে অবস্থান নিয়ে তারা উল্লাস প্রকাশ করেন এবং কিছুক্ষণ পরে আনন্দ মিছিল বের করেন।

দুই যুদ্ধাপরাধীর আবেদনের রায় খারিজ করায় শ্রমিক কর্মচারি পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ বিক্ষোভ মিছিল করেছে। সংগঠনের আহবায়ক ও নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে এই মিছিলটি শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents