৯:২৫ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পুলিশ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করেছে জঙ্গীবাদ দমন করে  : আইজিপি

পুলিশ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করেছে জঙ্গীবাদ দমন করে  : আইজিপি

 ঢাকা, ১৭ জানুয়ারি,২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একে এম শহীদুল হক বলেছেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন করে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করেছে। তিনি বলেন, জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশ শতভাগ সফল হয়েছে।

তিনি আজ বুধবার সকালে কুমিল্লা জেলা পুলিশ লাইনে শহীদ পুলিশ সুপার মুন্সীকবির উদ্দিনসহ ৪৯ জন শহীদ পুলিশ কর্মকর্তা ও কনস্টেবল স্মরণে নবনির্মিত স্মৃতিসৌদ্ধ এবং পুলিশ লাইন তোরণ উদ্বোধনকালে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন।
এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড: এস এম মনিরউজ্জামান, মো: মিজানুর রহমান ও পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেনসহ জেলা পর্যায়ের পুলিশ কর্মকর্তা এবং সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, সাধারণ জনগণের সহায়তায় পুলিশের কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে কমিউনিটি পুলিশিং অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
একাত্তরের মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর আত্মত্যাগের কথা স্মরণ করে একে এম শহীদুল হক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের পর থেকে পুলিশ বাহিনী এদেশের স্বাধীনতা সংগ্রামীদের সপক্ষে কাজ করতে থাকে।
তিনি বলেন, ১৯৭১ সালের ২৫ শে মার্চ রাতে রাজধানী ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে পাক বাহিনীর আক্রমণের প্রথম প্রতিরোধ গড়ে তোলেন পুলিশ বাহিনী। তখন সারা দেশে রাজারবাগ পুলিশলাইন থেকে ওয়্যারলেসের মাধ্যমে সকল ইউনিটে পাক বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য বার্তা প্রেরণ করা হয়।
পুলিশ প্রধান বলেন, মুক্তিযুদ্ধের সময় কুমিল্লায় পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিনসহ ৪৯ জন পুলিশ কর্মকর্তা ও কনস্টেবল শহীদ হয়েছেন।
এর আগে আইজিপি একে এম শহীদুল হক জেলা পুলিশ সুপার কার্য্যালয়ে ওয়ানস্টপ সার্ভিসের উদ্বোধন করেন। ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স, নারী ও শিশু নির্যাতন দমনে সহায়তা এবং যেকোন অপরাধমূলক কর্মকান্ডের অভিযোগ গ্রহণ ও তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহনে সহায়তা প্রদান করা হবে।
আইজিপি বিকেলে পুলিশ লাইন মাঠে আয়োজিত জেলা পুলিশ সমাবেশ এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন পুনাক সভাপতি শামছুন্নাহার রহমান।
পরে সন্ধ্যায় পুলিশ লাইন মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents