৮:১৯ পূর্বাহ্ণ - রবিবার, ২১ অক্টোবর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / বিদেশে অর্থ পাচার করে তা বিনিয়োগ করছে খালেদা জিয়াসহ তার পরিবার : সমাজকল্যাণ মন্ত্রী

বিদেশে অর্থ পাচার করে তা বিনিয়োগ করছে খালেদা জিয়াসহ তার পরিবার : সমাজকল্যাণ মন্ত্রী

ঢাকা, ১৭ জানুয়ারি,২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিভিন্ন দেশের সাবেক রাষ্ট্র ও সরকার প্রধানরা অর্থ আত্মসাতের অভিযোগে জেল খেটেছেন। খালেদা জিয়ার বিরুদ্ধেও অর্থ আত্মসাতের মামলা চলছে। এটি চলমান প্রক্রিয়া, এর সাথে রাজনীতির কোন সম্পর্ক নেই।

তিনি বলেন, ‘বিভিন্ন দেশ থেকে খবর আসছে খালেদা জিয়াসহ তার পরিবার দেশের অর্থ বিদেশে পাচার করে বিনিয়োগ করছে। খালেদা জিয়া দুর্নীতি করবেন আর তা বলা যাবে না এটা কেমন কথা’।
তিনি আরও বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির যে মামলাগুলো বিচারাধীন রয়েছে সেগুলো বিগত তত্ত্বাবধায়ক সরকারের
আমলের মামলা। আটবছর আগে থেকে এসব মামলা চলছে- এর সাথে সরকারের কোন সম্পৃক্ততা নেই।
বুধবার বিকালে তেভাগা আন্দোলনের নেতা, মুক্তিযুদ্ধের সংগঠক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি অমল সেনের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নড়াইলের বাঁকড়িতে দু’দিনব্যাপী কমরেড অমল সেন স্মরণ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমরেড অমল সেন স্মৃতি রক্ষা কমিটির সভাপতি ইকবাল কবির জাহিদ। আরও বক্তব্য রাখবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য বিমল বিশ্বাস ও মুস্তফা লুৎফুল্লাহ এমপি ও কমরেড ইয়াছিন আলী এমপি, সাম্যবাদী দলের সাধারন সম্পাদক দীলিপ বড়–য়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান এমপি, নড়াইল জেলা ওয়ার্কার্স পাটির সাধারন সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম প্রমুখ।
দু’দিনব্যাপী এই মেলার অনুষ্ঠান সূিচর মধ্যে ছিল অমল সেনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, কৃষক সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া বাকড়ি স্কুল সংলগ্ন মাঠে দুইদিনব্যাপী গ্রামীণ মেলা অনুষ্ঠিত হচ্ছে।
এর আগে, বুধবার সকালে যশোর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সাথে বিভাগীয় কার্যক্রম বিষয়ক মত বিনিময় সভায় বক্তব্য রাখেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।
সামাজিক সুরক্ষার দায়িত্ব কেবল সামাজিক দায়বদ্ধতা নয়, বরং এটি সাংবিধানিক দায়িত্ব- একথা উল্লেখ করে তিনি বলেন, ‘বর্তমান সরকার সামাজিক খাতকে বেগবান করতে প্রতি বছরই এখাতে বরাদ্দ বৃদ্ধি করছে। বরাদ্দের এই টাকা নিয়ে কোন ধরণের দুর্নীতি স্বজনপ্রীতি মেনে নেয়া হবে না’।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, চলমান অর্থবছরের অসম্পন্ন কাজগুলো এই অর্থবছরের মধ্যেই যথাযথভাবে সম্পন্ন করতে হবে।
যশোর জেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় জেলার সকল সমাজসেবা কর্মকর্তা- কর্মচারিরা উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

শুভ বিজয়া দশমীতে ভক্তদের ঢল

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুভ বিজয়া দশমী। একদিকে বিদায়ের সুর, অন্যদিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents