৭:২৪ পূর্বাহ্ণ - রবিবার, ১৯ আগস্ট , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের দাবি শিগগিরই সরকারের উচ্চ পর্যায়ে তুলে ধরা হবে : শিক্ষামন্ত্রী

ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের দাবি শিগগিরই সরকারের উচ্চ পর্যায়ে তুলে ধরা হবে : শিক্ষামন্ত্রী

ঢাকা, ১৫ জানুয়ারি,২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অনশনরত বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের দাবি শিগগিরই সরকারের উচ্চ পর্যায়ে যথাযথভাবে তুলে ধরার আশ্বাস দিয়ে তাদের ঘরে ফিরে যাবার আহবান জানিয়েছেন।
তিনি রোববার বিকেলে তার কার্যালয়ে অনশনরত মাদ্রাসা শিক্ষকদের ২০ সদস্যের একটি প্রতিনিধি দলের কাছে তাদের দাবি প্রসঙ্গে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে খুব শিগগিরই যথাযথভাবে তুলে ধরার আশ্বাস দেন এবং তাদেরকে ঘরে ফিরে যাওয়ার আহবান জানান।
শিক্ষামন্ত্রী এর আগে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অফিসকক্ষে আন্দোলনরত ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকগণের দাবির বিষয়ে এক সভায় মিলিত হন। সভায় প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী উপস্থিত ছিলেন।
এ সময় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সচিব মো. আলমগীর, অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঁইয়া, অশোক কুমার বিশ্বাস ও রওনক মাহমুদ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. বিল্লাল হোসেনসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় আন্দোলনরত বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকগণের দাবি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। চলমান সংকট নিরসনে শিক্ষা মন্ত্রণালয় সক্রিয় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শিগগিরই এ বিষয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অবহিত করা হবে বলে উল্লেখ করা হয়েছে।
সভাশেষে শিক্ষামন্ত্রী বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরী ও মহাসচিব কাজী মোখলেছুর রহমানকে আমন্ত্রণ জানিয়ে সভার সিদ্ধান্ত অবহিত করে জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্দোলনরত আমরন অনশনকারী শিক্ষকগণকে নিয়ে ঘরে ফিরে যাবার অনুরোধ জানান।
এই তীব্র শীতের মধ্যে আর কষ্ট না করার আহ্বান জানিয়ে নাহিদ বলেন,‘আপনাদের দাবি ও সমস্যা যথাযথভাবে আমরা প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে তুলে ধরবো। আপনারা ঘরে ফিরে যান।
প্রতিনিধিদ্বয় মন্ত্রীর প্রস্তাবে সাড়া দিয়ে বলেন, যেহেতু সারা দেশের শিক্ষক প্রতিনিধিগণ অনশনে আছে, সেখান থেকে ২০ জনের একটি প্রতিনিধিদলের সামনে এই প্রস্তাব তুলে ধরলে ভালো হয়। সেই অনুযায়ী বিকাল ৩টায় আবার ২০ জনকে তারা মন্ত্রীর অফিসকক্ষে নিয়ে আসেন। মন্ত্রী সম্প্রসারিত কলেবরের প্রতিনিধিগণের সামনে আবার আন্দোলনরত সকলকে ঘরে ফিরে যাবার অনুরোধ জানান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents