১১:৪১ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অন্যান্য সংবাদ / বিদেশি জাহাজে বাংলাদেশিদের চাকরির সুযোগ বাড়ছে

বিদেশি জাহাজে বাংলাদেশিদের চাকরির সুযোগ বাড়ছে

ঢাকা, ১৪ জানুয়ারি,২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম:আন্তর্জাতিক কনভেনশন অনুযায়ী বাংলাদেশি নাবিকদের বিদেশি জাহাজে চাকরির সুযোগ বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশি সনদের গ্রহণযোগ্যতাসংক্রান্ত সমঝোতা স্মারক সইয়ের পদক্ষেপ নেয়া হয়েছে।

রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এক বৈঠকে এ কথা জানানো হয়। এটি ছিল দশম জাতীয় সংসদের এই কমিটির ৫০তম বৈঠক।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য তালুকদার আব্দুল খালেক, মো. নূরুল ইসলাম সুজন, মো. হাবিবর রহমান, এম আব্দুল লতিফ, রনজিৎ কুমার রায় ও অ্যাডভোকেট মমতাজ বেগম অংশগ্রহণ করেন।

বৈঠকে পায়রা বন্দর কর্তৃপক্ষ, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ এবং নৌ-পরিবহন অধিদপ্তরের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে উল্লেখ করা হয়, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বাংলাদেশের সনদের স্বীকৃতি দিয়েছে এবং ইতালি, জার্মানি ও যুক্তরাজ্যসহ ২৯টি দেশের সঙ্গে বাংলাদেশের সনদের পারস্পরিক সমঝোতা সই হয়েছে।

এ ছাড়াও বৈঠকে জানানো হয়, দেশীয় পদ্ধতিতে তৈরি এবং ট্রলার ধরনের নৌযানের দুর্ঘটনা হ্রাসের জন্য রিভার্সিবল গিয়ার সংযোজনের উদ্যোগ নেয়া হয়েছে। নৌযানের নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে নৌযান মালিকদের উদ্বুদ্ধ করে রিভার্সিবল গিয়ার সংযোজনের কার্যক্রম অব্যাহত রয়েছে। ২০১৭ সালের ডিসেম্বর মাস পর্যন্ত সাত হাজার ২৫৫টি নৌযানে রিভাসিবল গিয়ার সংযোজন করা হয়েছে।

এ ছাড়াও কমিটি বাংলাদেশে একটি নেভাল মিউজিয়াম স্থাপনের জন্য সুপারিশ করেছে।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents