৪:২২ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আগামী দুই বছরের মধ্যে দুধ উৎপাদনে বাংলাদেশ স্বাবলম্বী হতে পারবে : প্রাণী সম্পদ মন্ত্রী

আগামী দুই বছরের মধ্যে দুধ উৎপাদনে বাংলাদেশ স্বাবলম্বী হতে পারবে : প্রাণী সম্পদ মন্ত্রী

ঢাকা, ০৯ জানুয়ারী ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, আগামী দুই বছরের মধ্যে দুধ উৎপাদনে বাংলাদেশ স্বাবলম্বী হতে পারবে, তখন আর আমাদের বিদেশ থেকে দুধ আমদানী করতে হবে না।

নারায়ন চন্দ্র চন্দ বর্তমানে দেশে দুধের উৎপাদন তিন গুণ বেড়েছে জানিয়ে এসময় আরও বলেন, এসব সেক্টরে স্থিতিশীলতা রক্ষা করার জন্য আমরা কাজ করবো। তিনি বলেন, ‘মৎস্যে ইতিমধ্যে আমরা উদ্ধৃত্তে চলে এসেছি। প্রাণীজ সম্পদেও আমরা অনেক দুর এগিয়েছি। বর্তমানে কোরবানীর জন্য ভারত থেকে গরু আমদানী করতে হয় না। দেশে উৎপাদিত গরু দিয়েই কয়েক বছর যাবত কোরবানী করা হচ্ছে। তারপরও অনেক উদ্ধৃত্ত থাকছে।’

মন্ত্রী আরো বলেন, সমুদ্র থেকে মৎস্য সম্পদ আহরণের জন্য এক বছর আগে আমরা জরিপ কাজ শুরু করেছি। জরিপ শেষ হলে এখান থেকে বিপুল পরিমাণ সম্পদ আহরণ করা সম্ভব হবে।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

এসময় মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, প্রাণী সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা: মোঃ আইনুল হক, গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হকসহ মৎস্য ও প্রাণী সম্পদ অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তা, আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents